United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

শেষ মুহূর্তের জোড়া গোলে ইরানের দারুণ জয়

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:১৯, ২৫ নভেম্বর ২০২২  
শেষ মুহূর্তের জোড়া গোলে ইরানের দারুণ জয়

ছবি: সংগৃহীত

ঢাকা (২৫ নভেম্বর): কাতার বিশ্বকাপে এশিয়ার দেশগুলো এখন পর্যন্ত অধিকাংশের ক্ষেত্রে দাপটই দেখাচ্ছে। ফেবারিট আর্জেন্টিনাকে হারিয়েছে সৌদি আরব, জার্মানিকে জাপান। উরুগুয়ের সঙ্গে ভালো খেলে গোলশূন্য ড্র করেছে দক্ষিণ কোরিয়া। এদিকে, আজ শুক্রবার ওয়েলসের বিপক্ষে দুর্দান্ত খেলে জয় পেল ইরান। শেষ মুহূর্তের দুই গোলে ২-০ ব্যবধানে জিতেছে তারা।

আজ আহমেদ বিন আলি স্টেডিয়ামে ওয়েলসের তুলনায় বল দখলে পিছিয়ে থাকলেও ইরান আধিপত্য দেখিয়েছে আক্রমণে। গোলের সুন্দর কয়েকটি সুযোগও তৈরি করেছিল দলটি। তবে, সুযোগ হাতছাড়া করতে করতে একেবারে শেষ কয়েক মিনিটে মাহেন্দ্রক্ষণ পেয়ে যায় তারা। দলকে কাঙ্ক্ষিত জয় এনে দেন রৌজবেহ চেশমী। কিছুক্ষণ পর আরও একটি গোল পায় তারা।

খেলার শুরুতে ১২ মিনিটের মাথায় ইরানের জাল বরাবর শট নেয় ওয়েলস। কেইফার মোরের সেই শট চলে যায় ইরানের গোলরক্ষক হোসেইনীর গ্লাভস বরাবর। হোসেইনী বল তালুবন্দী করেন। ম্যাচের ১৬ মিনিটের সময় ওয়েলসের জালে বল প্রবেশ করায় ইরান। এ সময় ফরোয়ার্ড গলিজাদেহ বল পান স্ট্রাইকার আজমাউনের কাছ থেকে। তখন অফসাইড পজিশনে দাঁড়িয়েছিলেন গলিজাদেহ। এ ফরোয়ার্ড সেখান থেকে লক্ষ্যভেদ করতে সক্ষমও হন। কিন্তু রেফারি সেই গোল বাতিল করে দেন। অথচ পাস না দিয়ে আজমাউন শট করলে গোল পাওয়ার সম্ভাবনা বেশি ছিল ইরানের।

খেলার প্রথমার্ধের বাকি সময়টায় ইরান বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। কারোরই আর গোল করা হয়ে উঠেনি। বিরতি থেকে ফিরেও হতাশার সেই মিছিল অব্যাহত রাখে উভয় দল। তবে, ৫২ মিনিটের সময় দুর্ভাগ্য সঙ্গী হয় ইরানের। এ সময় পরপর দুটি শট ওয়েলসের পোস্টে লেগে ফিরে আসে।

এরপর ৭৩ মিনিটের ওয়েলসকে বাঁচান গোলরক্ষক ওয়েন হেনেসে। পরে আরও কয়েকবার ত্রাতা হিসেবে আবির্ভূত হন তিনি। ম্যাচের ৫ মিনিট বাকি থাকতে লাল কার্ড দেখেন হেনেসে। ডি বক্সের বাইরের বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষ দলের এক ফুটবলারকে ফাউল করেন তিনি। এরপর অতিরিক্ত সময়ে ইরানের হয়ে একটি করে গোল করেন রৌজবেহ চেশমী ও রামিন রেজায়াইন।

Nagad

সর্বশেষ