United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

পাকিস্তানের কাছে ৯ উইকেটের হারল বাংলাদেশের মেয়েরা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:২০, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:২১, ৩ অক্টোবর ২০২২
পাকিস্তানের কাছে ৯ উইকেটের হারল বাংলাদেশের মেয়েরা

ছবি: সংগৃহীত

ঢাকা (০৩ অক্টোবর): নারী এশিয়া কাপে শিরোপা ধরে রাখার মিশনের দ্বিতীয় ম্যাচে হোঁচট খেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। তারা আজ সোমবার পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে। 

আজ সিলেট আউটডোর স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ।

খেলার শুরুতেই পাকিস্তানের বোলারদের বোলিং তোপে পড়ে বাংলাদেশের ব্যাটাররা। দলীয় ৩ রান ৩ ব্যাটারকে হারায় বাংলাদেশ। এরপর অধিনায়ক নিগার সুলতান জ্যোতি ও লতা মণ্ডল কিছুটা প্রতিরোধ গড়েন। অবশ্য, সেই প্রতিরোধ বেশিক্ষণ টিকেনি। ১০ম ওভারে দলীয় ২৭ রানে ১৯ বলে ১২ রান করে আউট হন লতা মন্ডল। এরপর দলীয় ৪২ রানে ৩০ বলে ১৭ রান করে আউট হন নিগার সুলতান। 

একদিকে সালমা উইকেট আগলে রাখলেও দলীয় ৪৮ ও ৫৮ রানে সোবহানা ও রিতুর উইকেট হারায় বাংলাদেশ। ১৭ ওভার ৩ বল শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫৮ রান। সালমা ২২ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন। বৃষ্টির কারণে খেলা  প্রায় আধা ঘণ্টার মতো বন্ধ থাকে। বৃষ্টি থামলে খেলার শুরুতেই ফের উইকেট হারায় বাংলাদেশ নারী দল। দলীয় ৬৪ রানে নাহিদার উইকেট হারায় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৭০ রান সংগ্রহ করে তারা। পাকিস্তানের পক্ষে ডায়ানা বেগ ও নিদা দার নিয়েছেন ২টি করে উইকেট।

এদিকে, ৭১ রানের জয়ের  লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। দুই ওপেনার মুনীবা আলী ও সিদ্রা আমীন উদ্বোধনী জুটিতে তোলেন ৪৯ রান।  মুনীবা আলী ১৯ বলে ১৪ রান করে সালমার বলে আউট হন।  এরপর ক্রিজে আসেন অধিনায়ক বিসমা মারুফ। সিদ্রা আমীন ও বিসমা মারুফ মিলে জয়ের আনুষ্ঠানিকতা সারেন। ৪৬ বল হাতে রেখে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নেয় পাকিস্তানের মেয়েরা। সিদ্রা আমিন ৩৫ বলে ৩৬ ও মিসমা মারুফ ২০ বলে ১৩ রানে অপরাজিত।
 

Nagad

সর্বশেষ