United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

২৯ সেপ্টেম্বর ২০২২


১৪ আশ্বিন ১৪২৯,

০২ রবিউল আউয়াল ১৪৪৪

পঞ্চমবারের মতো বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:১৪, ১ জুন ২০২২   আপডেট: ১৬:৩০, ১ জুন ২০২২
পঞ্চমবারের মতো বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

ছবি: সংগৃহীত

ঢাকা (০১ জুন): পঞ্চমবারের মতো ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুরের আয়োজন করছে কোকা-কোলা। এর অংশ হিসেবে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি আসছে আগামী ৮ জুন। ফুটবলের সবচেয়ে লোভনীয় এই পুরস্কারটি কাছে থেকে দেখার সুযোগ পাবেন বাংলাদেশি ভক্তরা।
 
কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং বলেন, “এ বছর ৫১টি দেশে অরিজিনাল ফিফা বিশ্বকাপ ট্রফিটি নিয়ে আসছি আমরা। এর মাধ্যমে ভক্তরা ফুটবলের প্রতি তাদের আবেগ প্রকাশের একটি সুযোগ পাবেন, উপভোগ করতে পারবেন রিয়েল ম্যাজিক। টুর্নামেন্টের প্রতিটি ধাপে কোকা-কোলার এই ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুর ভক্তদের উদ্বুদ্ধ করবে বলে আমরা আশাবাদী। বাংলাদেশের মতো একটি ফুটবলপ্রিয় দেশে মূল বিশ্বকাপের আগেই অরিজিনাল ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুরের আয়োজন করতে পারাটা আমাদের জন্য আনন্দের ও গর্বের বিষয়। আমাদের বিশ্বাস, এই আয়োজনে ভক্তদের কাছ থেকে আমরা দারুণ সাড়া পাবো।”
    
একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ১২ মে দুবাইয়ে কোকা-কোলার আয়োজনে ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুরের শুভ সূচনা হয়। এই ট্রফি ৫১টি দেশ ভ্রমণ করবে। এছাড়া, প্রথমবারের মতো, এই ট্যুর ফিফা বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জনকারী ৩২টি দেশ ভ্রমণ করবে।  

ট্রফি ট্যুরের অংশ হিসেবে ৯ জুন ভোক্তাদের জন্য একটি বিশেষ ট্রফি ট্যুর কনসার্টের আয়োজন করছে কোকা-কোলা বাংলাদেশ। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া এই কনসার্টের সময় ভোক্তা ও ভক্তরা অরিজিনাল ট্রফিটি দেখার সুযোগ পাবেন। কনসার্টে অংশ নেওয়ার জন্য স্পেশাল বোতলের লেবেলের নিচে থাকা কিউআর কোডটি স্ক্যান করতে হবে। এরপর প্রয়োজনীয় তথ্য এবং বোতলের ক্যাপের নিচে থাকা ইউনিক কোড দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে। নিবন্ধনের জন্য ভোক্তাদের ৪০০, ৫০০ ও ৬০০ মি.লি.-র ৩টি ভিন্ন বোতল থেকে প্রাপ্ত ৩টি ইউনিক কোড অথবা ১ লিটার ও ১.২৫ লিটারের ২টি ভিন্ন বোতল থেকে প্রাপ্ত ২টি ইউনিক কোড দিতে হবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন বলেন, “বাংলাদেশের প্রতিটি মানুষের জন্য ফিফা বিশ্বকাপ একটি আবেগের জায়গা। বাংলাদেশে ট্রফি ট্যুরের আয়োজন করতে পেরে আমরা গর্বিত। আমাদের দেশে ট্রফিটি নিয়ে আসার জন্য ফিফা কর্তৃপক্ষ ও কোকা-কোলার প্রতি আমার কৃতজ্ঞতা জানাচ্ছি। ২০১৩ সালে যখন ট্রফিটি এ দেশে এসেছিল, সবার কাছ থেকে আমরা দারুণ ইতিবাচক সাড়া পেয়েছিলাম। নিঃসন্দেহে, এবার এই সাড়ার মাত্রা আরও বহুগুণে বৃদ্ধি পাবে।”

 

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়