Anwar Ispat

শনিবার

২২ জানুয়ারি ২০২২


৯ মাঘ ১৪২৮,

১৭ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

বাংলাদেশের মেয়েরা প্রথমবারের মতো বিশ্বকাপে

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:০৭, ২৭ নভেম্বর ২০২১  
বাংলাদেশের মেয়েরা প্রথমবারের মতো বিশ্বকাপে

ছবি: সংগৃহীত

KSRM

ঢাকা (২৭ নভেম্বর): প্রথমবারের মতো আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপের মূল আসরে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশের মেয়েরা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন শনাক্ত হওয়ায় জিম্বাবুয়েতে বিশ্বকাপের চলমান বাছাই পর্ব বাতিল করে আইসিসি। এর ফলে আগামী বছর নিউজিল্যান্ড অনুষ্ঠেয় বিশ্বকাপের ১২তম আসরের টিকেট মেলে বাংলাদেশ নারী দলের। খবর ইউএনবি।

জিম্বাবুয়েতে বিশ্বকাপের চলমান বাছাই পর্ব ৫ ডিসেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল। আর এ টুর্নামেন্ট থেকেই আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় নারীদের বিশ্বকাপের চূড়ান্ত তিন দল এবং আইসিসি নারী চ্যাম্পিয়নস লিগের দুই দল বাছাই করা হতো। কিন্তু দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন শনাক্ত হওয়ার পর আফ্রিকার বেশ কয়েকটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর মধ্যে টুর্নামেন্টের আয়োজক জিম্বাবুয়েও রয়েছে।

এর ফলে আগামী বিশ্বকাপের আয়োজক দেশ নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার কারণে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ খেলবে। এছাড়া শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড ২০২২-২৫ সালের আইসিসি নারী চ্যাম্পিয়নস লিগ খেলবে।

আইসিসির ইভেন্ট প্রধান ক্রিস টেটলি বলেন, টুর্নামেন্টের বাকি ইভেন্ট বাতিল করায় আমরা খুবই হতাশ। এত কম সময়ে আফ্রিকার বেশ কয়েকটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের কারণে দলগুলোর দেশে ফেরা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

তিনি বলেন, ইভেন্ট শেষ করতে আমরা বেশ কয়েকটি বিকল্প আবিষ্কার করেছি। কিন্তু কোনোটাই বাস্তবসম্মত নয়। আমরা যত দ্রুত সম্ভব দলগুলোকে জিম্বাবুয়ে থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করব।

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়