মঙ্গলবার

৩০ এপ্রিল ২০২৪


১৭ বৈশাখ ১৪৩১,

২১ শাওয়াল ১৪৪৫

স্থানীয় জনপ্রতিনিধিদের সজাগ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:০৫, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ২৩:৪৭, ১৬ অক্টোবর ২০২১
স্থানীয় জনপ্রতিনিধিদের সজাগ থাকার আহ্বান

ছবি: অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম

ঢাকা (১৬ অক্টোবর): স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহত করতে স্থানীয় জনপ্রতিনিধিদের সজাগ থাকার আহবান জানিয়েছেন।

শনিবার ঢাকায় সোনারগাঁও হোটেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন (ওয়াশ) খাতে ৫০ বছরের অর্জন উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এ আহবান জানান।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্ত সিটি কনপোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ সব প্রতিষ্ঠানের জনপ্রতিনিধিদের প্রতি আমি উদাত্ত আহ্বান জানাবো স্ব স্ব অবস্থান থেকে জনপ্রতিনিধিদের প্রস্তুত থাকতে। অবশ্যই সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে। বাংলাদেশ এদের কাছে নতি স্বীকার করবে না।

মন্দিরে কোরআন শরীফ কীভাবে যায় এমন প্রশ্ন তুলে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, কারা রেখেছে? বসে ভিডিও করছে, আবার পুলিশকে খবর দিচ্ছে। এই ঘটনাগুলো নাটক সৃষ্টি করে জনগণকে উত্তেজিত করে হিন্দুদের বিরুদ্ধে আক্রমণ করাচ্ছে।

মন্ত্রী বলেন, কোরআন শরিফ সেখানে রেখেছে। ওরা জানে মুসলিম মানুষ, নিরীহ মানুষ, সরল মনের মানুষ মন্দিরের ওপর ক্ষেপে যাবে। তখন হিন্দু-মুসলমান দাঙ্গা লাগবে। দেশে অশান্তি লাগবে। আওয়ামী সরকার ব্যর্থ হয়েছে এটা প্রচার করবে। পাকিস্তানের মদদপুষ্ট প্রেতাত্মা আবার ক্ষমতায় যাওয়ার জন্য স্বপ্ন দেখছে। সেই স্বপ্ন পূরণের জন্য আজকে এসব করছে।

তাজুল ইসলাম বলেন, সকল বিবেকবান মানুষের কাছে আহ্বান করবো, এরা, যারা জাতিকে চিরতরে ধ্বংস করার পরিকল্পনা করছে, তাদেরকে অবশ্যই প্রতিহত করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য যারা কাজ করবে, সম্মিলিতভাবে তাদের বিরুদ্ধে অবশ্যই সচেতন হতে হবে। ঐক্যবদ্ধ হতে পাবে।

স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশরেন মেয়র আতিকুল ইসলাম, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান।

 

Nagad
Walton

সর্বশেষ