শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

আজ সারাদেশেই বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২১  
আজ সারাদেশেই বৃষ্টির সম্ভাবনা

ফাইল ছবি

ঢাকা (১৭ সেপ্টেম্বর): আজ শুক্রবার দেশের সব কয়টি বিভাগের বিভিন্ন এলাকায় বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এতে করে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে, তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, “ঢাকা, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায়  অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিচ্ছিন্নভাবে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।”

পূর্বাভাসে আরও বলা হয়েছে, “উত্তর মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাটটি বর্তমানে মধ্য উত্তর প্রদেশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থঅন করছে এবং এটি ক্রমন্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।  মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় রয়েছে।”

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তারা আরও জানিয়েছে, আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টায়। আগামী কাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৪৬ মিনিটে। 

এ ছাড়া জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বগুড়াতে, ২৩ মিলিলিটার। এদিকে, আগামী তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা সামান্য পরিবর্তন হতে পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়