শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

করোনায় মৃত্যু ছাড়িয়েছে ২০ হাজার, সর্বোচ্চ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:৫৪, ২৯ জুলাই ২০২১   আপডেট: ০১:১৬, ২৯ জুলাই ২০২১
করোনায় মৃত্যু ছাড়িয়েছে ২০ হাজার, সর্বোচ্চ শনাক্ত

ইনফোগ্রাফ: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২৮ জুলাই): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ২৩৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিন মৃতের সংখ্যা ছিল ২৫৮। এ নিয়ে বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ১৬ জন। এতে এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত হয়েছেন ১৬,২৩০ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ১২।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া সোমবার ২৪৭, রবিবার ২২৮, শনিবার ১৯৫, শুক্রবার ১৬৬, বৃহস্পতিবার ১৮৭, বুধবার ১৭৩ জন করোনায় মারা গেছেন। করোনায় এ মাসে এ পর্যন্ত ৫,৫১৩ জনের মৃত্যু হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা এবং হার আবারো বেড়েছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ২৩০ জন। ২৪ ঘণ্টায় এটাই এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত। আগের দিন এ সংখ্যা ছিল ১৪ হাজার ৯২৫ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ১০ হাজার ৯৮২ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৩ হাজার ৪৭০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১০ লাখ ৩৫ হাজার ৮৮৪ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ২৩৭ জনের মধ্যে ১৪৯ জন পুরুষ এবং ৮৮ জন নারী। এদের মধ্যে ২২৪ জন হাসপাতালে এবং ১৩ জন বাড়িতে মারা গেছেন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৭০ জন, চট্টগ্রামে ৬২ জন, রাজশাহীতে ২১ জন, খুলনায় ৩৪ জন, বরিশালে ৯ জন, সিলেটে ১৮ জন, রংপুরে ১৬ জন এবং ময়মনসিংহে ৭ জন মৃত্যুবরণ করেছেন।  

বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ এবং ৯০ বছরের উর্ধ্বে রয়েছেন একজন।  

এতে আরো বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৫৩ হাজার ৮৮৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ১৬ হাজার ২৩০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ১২। গতকাল শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৪৪।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়