রোববার

১৯ সেপ্টেম্বর ২০২১


৪ আশ্বিন ১৪২৮,

১০ সফর ১৪৪৩

দেশে করোনায় একদিনে ১৮৭ জনের মৃত্যু, শনাক্ত ৩,৬৯৭

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:১৭, ২২ জুলাই ২০২১   আপডেট: ১৭:৪৮, ২২ জুলাই ২০২১
দেশে করোনায় একদিনে ১৮৭ জনের মৃত্যু, শনাক্ত ৩,৬৯৭

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২১ জুলাই): দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে  আরও ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এর ফলে, দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১৮ হাজার ৬৮৫ জন। 

এ সময় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৯৭ জন।  এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৪০ হাজার ২০০ জন। 

বুধবার  স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত থেকে সুস্থতা লাভ করেছেন আট হাজার ৫৬৬ জন। এর ফলে, এই ভাইরাস থেকে মোট সুস্থতা অর্জন করল নয় লাখ ৬৯ হাজার ৬১০ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন, তাদের ভেতর পুরুষ ১১৭ জন এবং মহিলা ৭০ জন। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১২ হাজার ৮৭৬ জন পুরুষ এবং ৫ হাজার ৮০৯ জন নারী মারা গেছেন। 

বিভাগওয়ারী হিসাবে দেখা যায়, ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মোট মারা গেছেন ৭৫ জন, চট্টগ্রামে ২৩ জন, রাজশাহীতে ১০ জন, খুলনায় ৪৪ জন, বরিশালে ১১ জন, সিলেটে ৪ জন, রংপুরে ১৫ জন এবং ময়মনসিংহে ৫ জন রয়েছেন। 

গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৮৬ জনের। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৭৬ হাজার ৩৭৪ জনের। আর গত ২৪ ঘণ্টায় মোট শনাক্তের হার ৩২.১৯ শতাংশ।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়