বুধবার

২৮ ফেব্রুয়ারি ২০২৪


১৬ ফাল্গুন ১৪৩০,

১৭ শা'বান ১৪৪৫

৩০ দলের নির্বাচনে আসা বিরাট সাফল্য : কাদের

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:১৬, ১ ডিসেম্বর ২০২৩  
৩০ দলের নির্বাচনে আসা বিরাট সাফল্য : কাদের

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: দু-একটা দল অংশ না নিলে নির্বাচন অবৈধ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ৩০টি দল নির্বাচনে অংশ নিচ্ছে, এটাই বিরাট সাফল্য। আজ শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২টায় দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর বহু দেশে নির্বাচন হয়। এর মধ্যে ইউরোপ, আফ্রিকা ও ল্যাটিন আমেরিকারসহ অনেক দেশের নির্বাচন অনেক সময় বিরোধী দলের অনুপস্থিতে হয়। কিন্তু সেইসব নির্বাচনকে কেউ অবৈধ মনে করে না। কারণ, যেই নির্বাচনে জনগণ ভোট দিতে আসে, জনগণের অংশগ্রহণ নিশ্চিত হয়। সেখানে দু-একটা দল নির্বাচনে না এলে নির্বাচন অবৈধ হয়ে যাবে বা অংশগ্রহণমূলক হবে না—এটা মনে করার কোনো কারণ নেই। ৩০টি রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে, এটা একটা বিরাট সাফল্য। এ ছাড়া বিএনপিরও অনেকে নির্বাচনে অংশ নিচ্ছেন, আমি কয়জনের নাম বলব... অনেক দিন পর নির্বাচন ঘিরে একটা উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা যাচ্ছে।

তিনি বলেন, ইফতেখারুজ্জামান সাহেব ও বদিউল আলম মজুমদার তারা দিনরাত অবিরাম অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে কথা বলছে। এ পর্যন্ত যে ২৭৩টি গাড়িতে আগুন জ্বালানো হয়েছে, সেটা নিয়ে তো তারা কথা বলেন না। প্রতিদিন হরতাল-অবরোধের নাম বাস ভাঙচুর হচ্ছে, এ নিয়ে তারা কোনো কথা বলে না। যারা নির্বাচনকে বাধা দিচ্ছে, সে বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই।

ওবায়দুল কাদের বলেন, একাত্তরের বিজয়ের চেতনা ধারণা করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সুসংহত করার পথে প্রধান অন্তরায় সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ। এসবের বিরুদ্ধে আমরা আপসহীনভাবে লড়াই চালিয়ে যাচ্ছি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়