বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

রাজধানীতে বিএনপির অবস্থান কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:০০, ১ এপ্রিল ২০২৩  
রাজধানীতে বিএনপির অবস্থান কর্মসূচি শুরু

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে অবস্থান কর্মসূচি করছে বিএনপি। আজ শনিবার (১ এপ্রিল) দুপুর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ কর্মসূচি শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই কর্মসূচি শেষ হবে বিকাল ৪টায়। দলের সিনিয়র নেতাদের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। আর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

অবস্থান কর্মসূচিতে অংশ নিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। কর্মসূচিতে দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসছেন দলে দলে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসেন। 

এদিকে ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা কর্মীদের অবস্থান কর্মসূচি স্থলে উপস্থিত হতে দেখা গেছে। এ সময় খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখর করে তুলেন তারা।

কর্মসূচি ঘিরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের আশপাশে কঠোর অবস্থানে আছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য সার্বিক প্রস্তুতিও নেওয়া হয়।

Nagad
Walton

সর্বশেষ