শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

দুদকের মামলায় ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:২৩, ৩০ মার্চ ২০২৩  
দুদকের মামলায় ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক:  দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ৩০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মাদ নজরুল ইসলামের আদালতে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

এদিন কোনো সাক্ষী না আসায় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সময়ের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ৩০ এপ্রিল সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেছেন। এর আগে এ মামলার বাদী দুদকের উপপরিচালক (অবসরপ্রাপ্ত) রাহিলা খাতুন সাক্ষ্য দেন।

২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় মামলা দায়ের করা হয়। পরে ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। অভিযোগপত্র দাখিলের পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। হাইকোর্ট ফালুর মামলা খারিজ করে দেন। ফলে ২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় অভিযোগ গঠন করেন আদালত। এরপর থেকে মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য থাকলেও গত ১ ফেব্রুয়ারি প্রথম সাক্ষ্যগ্রহণ হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ইস্যু করে। নোটিশের প্রেক্ষিতে ফালু ওই বছরের ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদ গোপনের তথ্য পায় দুদক।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়