শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

বাঙালি গুণীদের সম্মান দিতে জানে বলেই বঙ্গবন্ধুর মতো ব্যক্তিত্বের জন্ম : সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৩৫, ১৮ মার্চ ২০২৩  
বাঙালি গুণীদের সম্মান দিতে জানে বলেই বঙ্গবন্ধুর মতো ব্যক্তিত্বের জন্ম : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বাঙালি জাতি গুণীদের সম্মান দিতে জানে বলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো মহান ব্যক্তিত্বের জন্ম হয়েছিল। তিনি বলেন, যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণী জন্মায় না। বঙ্গবন্ধুর সুমহান নেতৃত্বে আমরা অর্জন করেছি  বাংলাদেশ।

প্রতিমন্ত্রী আজ শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচিকাঁচার মেলা ভবন মিলনায়তনে পুষ্পকলির কথা পত্রিকা ও পুষ্পকলি শিশু সংগঠনের পাঁচ বছরে আসা উপলক্ষে ‘পুষ্পকলি সাহিত্য সম্মেলন’ ও ‘কবি কুসুম কুমারী দাশ পদক ২০২২’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জ্যেষ্ঠ সাংবাদিক, লেখক ও জার্মান বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তৃতা করেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রূপা চক্রবর্তী, একুশে পদকপ্রাপ্ত গুণিজন বীর মুক্তিযোদ্ধা ডা. অরূপ রতন চৌধুরী, হাইওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) আতিকা ইসলাম ও বাংলা একাডেমি'র পুরস্কার প্রাপ্ত শিশু সাহিত্যিক রহিম শাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন পুষ্পকলির কথা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং পুষ্পকলি শিশুসাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শামীমা সুলতানা।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়