শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

সব মহানগরে বিএনপির সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০৯:৩০, ১৮ মার্চ ২০২৩  
সব মহানগরে বিএনপির সমাবেশ আজ

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: সরকার হটাতে ১০ দফা, নিত্যপণ্যের দাম কমানো এবং সর্বব্যাপী দুর্নীতির প্রতিবাদে রাজধানীসহ দেশের সব মহানগরে সমাবেশ করবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক জোটগুলো। পৃথকভাবে যুগপৎ আন্দোলনের এ কর্মসূচি পালন করার কথা আগেই ঘোষণা করা হয়েছিল।

গত ২৩ ডিসেম্বর থেকে বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক জোট সরকারের পদত্যাগের দাবি নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যে যুগপৎ আন্দোলন শুরু করেছে, এ প্রতিবাদ সমাবেশ সেগুলোর মধ্যে দশম। এ সময়ে তারা সারাদেশে গণমিছিল, অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ, বিভাগীয় সমাবেশ, মানববন্ধন কর্মসূচি এবং পদযাত্রা করেছে যুগপৎভাবে।

এর মধ্যে গত ১২ ফেব্রুয়ারি থেকে ইউনিয়ন পর্যায় থেকে মহানগর পর্যন্ত কয়েক দফায় তারা পদযাত্রার কর্মসূচি শুরু করে। সর্বশেষ গত ১১ মার্চ বিরোধী রাজনৈতিক দলগুলো সারাদেশে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি করে। সেদিন নতুন করে সমাবেশের ঘোষণা দেয়া হয়।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জানান, আজ বিএনপি রাজধানীসহ সব মহানগরীয় ইউনিটে প্রতিবাদ সমাবেশ করবে। এগুলোয় কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন। রাজধানীতে বেলা ২টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ হবে।

বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চ পল্টনে মোড়ে, ১২ দলীয় জোট বিজয় নগর পানির ট্যাংকের সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট পল্টনের আল-রাজী কমপ্লেক্সের সামনে, পল্টন মোড়ে ও জাতীয় প্রেস ক্লাবের সামনে, গণফোরাম-পিপলস পার্টি আরামবাগে গণফোরাম চত্বরে সমাবেশ করবে। গণতন্ত্র মঞ্চ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলও করবে এ জোট।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়