United Commercial Bank (UCB)

শুক্রবার

২৭ জানুয়ারি ২০২৩


১৪ মাঘ ১৪২৯,

০৪ রজব ১৪৪৪

৬৫ বছরের বেশি বয়সীরাও হজ্বে যেতে পারবেন: ধর্মমন্ত্রী

নেত্রকোণা প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৩৯, ৬ ডিসেম্বর ২০২২  
৬৫ বছরের বেশি বয়সীরাও হজ্বে যেতে পারবেন: ধর্মমন্ত্রী

ছবি: সংগৃহীত

নেত্রকোণা (০৬ ডিসেম্বর): ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, যাঁদের বয়স ৬৫ পার হয়ে গেছে, তাঁরাও হজ্বে যেতে পারবেন। সবাই যেন নিরাপদে হজ্বে যেতে পারেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি বিবেচনায় নিয়ে ৬৫ বছরের বেশি বয়সের ব্যক্তিদেরও হজ্ব পালন করার সুযোগ করে দিচ্ছেন। 

তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারণে দুই বছর পবিত্র হজ্ব পালন করা সম্ভব হয়নি। এ বছর আমরা হজ্ব পালন করতে পেরেছি। এখন থেকে সবকিছু সহজ হয়ে যাচ্ছে। আগে হজ্বের প্রক্রিয়া সম্পন্ন করতে অনেক সময় লাগত। এখন কয়েক দিনের মধ্যে সেটা সম্ভব হয়।

আজ মঙ্গলবার দুপুরে নেত্রকোণায় জেলা প্রশাসকের কার্যালয়ে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, গত ৩৬ বছরে যা সম্ভব হয়নি, তা প্রায় ১৪ বছরে সরকার সম্ভব করছে। সবকিছুতে উন্নয়ন হচ্ছে। শুধু ইসলাম ধর্মের জন্যই নয়, পাশাপাশি বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের আমানত ৪ কোটি থেকে ৭ কোটি টাকায় বৃদ্ধি করা হয়েছে। বৌদ্ধবিহার, প্যাগোডা নির্মাণ ও সংস্কারে ২ কোটি ৫৭ লাখ টাকা, অসচ্ছল ভিক্ষু ব্যক্তিদের চিকিৎসায় প্রায় ৩৮ লাখ টাকার অনুদান, বৌদ্ধবিহারগুলোতে ৭ কোটি ৮৫ লাখ, বৌদ্ধবিহার ও শ্মশান উন্নয়নে ৪ কোটি ২৮ লাখ টাকা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি ছাড়াও বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান, জেলা পরিষদের চেয়ারম্যান অসিত সরকার, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমিরুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন  

Nagad

সর্বশেষ