United Commercial Bank (UCB)

শুক্রবার

২৭ জানুয়ারি ২০২৩


১৪ মাঘ ১৪২৯,

০৪ রজব ১৪৪৪

দুর্বলতার ফাঁক-ফোকর দিয়েই জঙ্গিরা পালিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:১০, ২৯ নভেম্বর ২০২২  
দুর্বলতার ফাঁক-ফোকর দিয়েই জঙ্গিরা পালিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঢাকা (২৯ নভেম্বর): দুর্বলতার সুযোগ নিয়ে পুলিশের হেফাজত থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার গাজীপুরের কাশিমপুর কারা কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে জঙ্গিরা থাকে। এ জঙ্গিদের নিয়ে আপনারা যেমন উদ্বিগ্ন আমরাও তাদের নিয়ে উদ্বিগ্ন। এটা অস্বীকার করার কিছুই নেই, তারা দীর্ঘদিন ধরে একটা পরিকল্পনা করেই ওই কাণ্ডটি ঘটিয়েছে; যেখানে আমাদের দুর্বলতা ছিল। সেই দুর্বলতার ফাঁক-ফোকর দিয়েই এরা বেরিয়ে গেছে।”

তিনি বলেন, এ দুর্বলতাটা কে তৈরি করেছিল, কারা এজন্য দায়ী, কারা এই সুযোগ-সুবিধা ওভারলুক করেছে কিংবা কার গাফিলতি আছে, সেগুলোর জন্য দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

“এই কমিটির প্রতিবেদন আমাদের কাছে এখনও পৌঁছয়নি। তদন্ত রিপোর্ট এলে আমরা ব্যবস্থা নেব।”

কারাগার থেকে আসামি স্থানান্তরের সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এখানেও কারও কোনো রকম গ্যাপ আছে কিনা তাও আমরা খতিয়ে দেখছি। আইজি (প্রিজন্স) এ কারাগারে এসে পরিদর্শন করে খতিয়ে দেখছেন যে এখানকার কোনো গ্যাপ আছে কিনা বা কোনো গাফিলতি-দুর্বলতা আছে কিনা।”

স্বরাষ্ট্রমন্ত্রী ৬০তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সম্পন্নকারীদের শপথ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (সুরক্ষা সেবা বিভাগ) সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী হোসেন, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, কারা উপমহাপরিদর্শক এ কে এম ফজলুল হক, মো. জাহাঙ্গীর কবির, কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা, প্রশিক্ষণের প্রধান ও কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জ্যেষ্ঠ জেল সুপার মো. আমিরুল ইসলাম, কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের সুপার হালিমা খাতুন উপস্থিত ছিলেন।

 

আরো পড়ুন  

Nagad

সর্বশেষ