United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় ৫১৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৪৮, ১ অক্টোবর ২০২২  
সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় ৫১৭ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

ঢাকা (০১ অক্টোবর): সেপ্টেম্বর মাসে সড়ক দুর্ঘটনায় ৫১৭ জনের মৃত্যু হয়েছে। ৩০ দিনে ৩ হাজার ৫৯৫টি দুর্ঘটনা ঘটেছে যাতে আহত হয়েছেন ৩ হাজার ২৮০ জন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেভ দ্য রোড এ তথ্য জানিয়েছে।

সেভ দ্য রোড জানিয়েছে, আলাদা বাইকলেন না থাকা, নিয়ম না মেনে নির্ধারিত গতির চেয়ে দ্বিগুণ গতিতে বাহন চালানো, যাত্রীদের অসাবধানতার সঙ্গে পথচলাসহ বিভিন্ন কারণে এসব দুর্ঘটনা ঘটছে।

সেভ দ্য রোড জানায়, অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচলের কারণে নৌ পথে দুর্ঘটনা ঘটেছে ২৫৯টি। এতে আহত হয়েছেন ৫১৪ জন, নিহত ৬৮ জন এবং নিখোঁজ রয়েছেন ১২ জন। রেলপথ দুর্ঘটনা ১৭৮টি দুর্ঘটনায় আহত হয়েছেন ১৭৪ জন এবং নিহত হয়েছে ১৪ জন। আকাশপথে কোনো দুর্ঘটনা না ঘটলেও বিমানবন্দরে চরম অব্যবস্থাপনার কারণে প্রতিদিন শত শত যাত্রী হয়রানির শিকার হচ্ছেন।

২৫টি জাতীয় দৈনিক, বিভিন্ন সংবাদ সংস্থা ও স্যাটেলাইট চ্যানেলে প্রকাশিত-প্রচারিত তথ্যর পাশাপাশি সারাদেশে সেভ দ্য রোডের স্বেচ্ছাসেবীদের তথ্যানুসারে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

দুর্ঘটনা প্রতিরোধে সেভ দ্য রোড বেশ কিছু সুপারিশ করেছে। এর মধ্যে রয়েছে, দুর্ঘটনারোধে দেশের সকল সড়ক-মহাসসড়ক ও সেতুতে বাইকলেন, পথচারীদের জন্য ফুটপাত এবং বাইসাইকেল লেন এবং সারাদেশে সকল সড়ক-মহাসড়কে সিসিটি ক্যামেরা স্থাপন-পর্যবেক্ষণ এবং পাঁচ কিলোমিটার অন্তর অন্তর পুলিশ বুথ স্থাপন করা।

 

Nagad

সর্বশেষ