United Commercial Bank (UCB)

মঙ্গলবার

০৪ অক্টোবর ২০২২


১৯ আশ্বিন ১৪২৯,

০৬ রবিউল আউয়াল ১৪৪৪

উদ্ধার না হলে সাফজয়ী নারী ফুটবলারদের হারানো অর্থ দেবে বাফুফে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৩৫, ২২ সেপ্টেম্বর ২০২২  
উদ্ধার না হলে সাফজয়ী নারী ফুটবলারদের হারানো অর্থ দেবে বাফুফে

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ সেপ্টেম্বর):সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড়দের ব্যাগ থেকে খোয়া যাওয়া অর্থ উদ্ধার না হলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সেই অর্থ দেবে।  

আজ বৃহস্পতিবার বাফুফের নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ সাংবাদিকদের এই তথ্য জানান।

মাহফুজা আক্তার বলেন, কৃষ্ণা-সানজিদাদের চুরি যাওয়া অর্থ ও মূল্যবান জিনিসের খোঁজে অনুসন্ধান চালাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সন্ধান পাওয়া না গেলে ফেডারেশন কৃষ্ণাদের চুরি যাওয়া অর্থ ফেরত দেবে। এবিপিএন আজকের মধ্যেই বাফুফেকে তদন্তের অগ্রগতি জানাবে।

তিনি আরও বলেন, আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিভিল এভিয়েশনকে আনুষ্ঠানিক চিঠি দিয়েছি। এছাড়া মতিঝিল থানা ও এয়ারপোর্ট থানাতেও সাধারণ ডায়েরি করা হয়েছে। 

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, বিমানবন্দর অথরিটি ও সিভিল এভিয়েশন ইতোমধ্যে কাজ করছে। তারা বিষয়টি তদন্ত করে আমাদের জানাবে।

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নিয়ে গতকাল দেশে ফেরা নারী ফুটবলারদের ব্যাগ থেকে খোয়া যায় টাকা ও মূল্যবান জিনিসপত্র। সেই সঙ্গে বেশ কয়েকজনের লাগেজের তালা ভাঙা অবস্থায় পাওয়া গেছে বলেও অভিযোগ ওঠে। তাদের মধ্যে দুই খেলোয়াড়ের লাগেজ থেকে ডলার হারানোর অভিযোগ উঠেছে। বিমানবন্দর থেকে বাফুফে ভবনে এসে ব্যাগ খুলে তারা ডলার পাননি।

বাংলাদেশ জাতীয় নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, কৃষ্ণা ও শামসুন্নাহারের ডলার হারিয়েছে বলে জানিয়েছে। কৃষ্ণার ৯০০ ডলার ও বাংলাদেশি ৫০ হাজার টাকা এবং শামসুন্নাহারের ৪০০ ডলার হারিয়েছে। তাদের ধারণা বাংলাদেশ বিমানবন্দর লাগেজ বেল্ট থেকে এটি হয়েছে।

বিমানবন্দরে কর্মরত এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) টাকা চুরির ঘটনায় তদন্ত করছে। নাম প্রকাশে অনিচ্ছুক এপিবিএনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সেই ফ্লাইটে অনেক লাগেজ ছিল। কোন লাগেজ থেকে ডলার বা টাকা খোয়া গেছে এ বিষয়ে আমাদের জানানো হয়নি। কোনো অভিযোগ করা হয়নি। আমরা সংবাদ দেখে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত করছি। সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে লাগেজ খুঁজতে ও প্রকৃত ঘটনা জানতে সহজ হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়