United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

১৮ আগস্ট ২০২২


৩ ভাদ্র ১৪২৯,

১৮ মুহররম ১৪৪৪

এক্সপ্রেসওয়ের টোল আদায়ে ধীরগতি, প্রথম দিনে যানজট

ফরিদপুর প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫৪, ১ জুলাই ২০২২   আপডেট: ১৭:০১, ১ জুলাই ২০২২
এক্সপ্রেসওয়ের টোল আদায়ে ধীরগতি, প্রথম দিনে যানজট

ছবি: সংগৃহীত

ফরিদপুর (০১ জুলাই): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে প্রথম টোল আদায়ে ধীরগতির কারণে ধলেশ্বরী টোল প্লাজা থেকে কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর পর্যন্ত মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। 

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ও পদ্মা সেতু চালু থাকার কারণে গাড়ির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্লাজার সামনে অনেক গাড়ি দাঁড়িয়ে থাকছে। এ ছাড়া সফটওয়্যারে টোল আদায় ও টাকা ভাংতিসংক্রান্ত ঝামেলার কারণে আদায় কাজের গতি কিছুটা কমে বলে জানা গেছে।

অবশ্য, গতকাল বৃহস্পতিবার রাত থেকে ৪টি টোল বুথের মাধ্যমে টোল আদায় করা হলেও আজ শুক্রবার বেলা এগারটায় আরও ৩টি বাড়িয়ে ৭টি টোল বুথ করা হয়েছে। এতে টোল আদায়ের গতি বৃদ্ধি পাওয়ায় কমছে যানজট।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী নাহিয়ান রেজা গণমাধ্যমকে জানান, গতকাল রাত ১২টার মধ্যে টোল আদায়কারী সংস্থা কেইসিকে প্লাজা বুঝিয়ে দেওয়া হয়েছে। এরপর থেকে তারাই টোল কালেকশন ও অপারেশন প্রক্রিয়া শুরু করে।

নাহিয়ান রেজা জানান, সাপ্তাহিক ছুটির দিন ও পদ্মা সেতু চালু হওয়ায় এক্সপ্রেসওয়ের টোল প্লাজার কাছে মহাসড়কে গাড়ির সংখ্যা বৃদ্ধি পেয়েছে।  এ ছাড়া টোল নেওয়ার সময় টাকা ভাংতি করা নিয়েও ট্রাক-বাসচালকদের সঙ্গে তর্ক-বিতর্ক হওয়াতেও এক একটা গাড়ি থেকে টোল নিতে প্রায় ২ থেকে ৩ মিনিট সময় লাগছে। এ কারণেও গাড়ির সারি দীর্ঘ হচ্ছে।

‘এক্সপ্রেসওয়ে’ হিসেবে পরিচিত এই মহাসড়কের টোল প্লাজার ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আবু হোসেন জাকারিয়া গণমাধ্যমকে জানান, নতুন করে তিনটি বুথ চালু করায় যানজট কমেছে। এখন ১ কিলোমিটার যানজট আছে। অতিদ্রুত এটিও স্বাভাবিক হয়ে যাবে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়