শুক্রবার

২৭ মে ২০২২


১৩ জ্যৈষ্ঠ ১৪২৯,

২৪ শাওয়াল ১৪৪৩

দিল্লিতে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৭ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:১৪, ১৪ মে ২০২২   আপডেট: ১৪:২৪, ১৪ মে ২০২২
দিল্লিতে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৭ জন নিহত

ছবি: সংগৃহীত

ঢাকা (১৪ মে): ভারতের রাজধানী দিল্লিতে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৪০ জন। খবর, ভারতীয় সংবাদমাধ্যম ‘এনডিটিভি’।

এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল শুক্রবার সন্ধ্যায় পশ্চিম দিল্লির মুণ্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বাণিজ্যিক ভবনে আগুন লাগে। এরপর ওই ভবনের তৃতীয়তলা থেকে ধীরে ধীরে আগুন ছড়াতে শুরু করে। আগুনের লেলিহান শিখায় গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। ভবনটিতে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিস রয়েছে।

তারা আরও জানিয়েছে, আগুন লাগার পর ভবন থেকে ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় আহত ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো ভবনটির একটি তলায় তল্লাশি চালানো বাকি রয়েছে। তবে, কীভাবে আগুন লাগল, তা এখনো স্পষ্ট হয়নি। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হবে বলে জানান ফায়ার সার্ভিস কর্মীরা। পাশাপাশি ওই ভবনে অগ্নি নির্বাপণের পর্যাপ্ত ব্যবস্থা ছিল কি-না, তা-ও দেখা হচ্ছে। 

তবে,দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, আপাতত সকলকে উদ্ধার করাই লক্ষ্য তাদের।  

দিল্লির ফায়ার সার্ভিস বিভাগের ডেপুটি প্রধান সুনীল চৌধুরী এনডিটিভিকে জানান, যারা বিল্ডিংয়ের ভিতরে এখনো আটকে রয়েছেন, তাদের মধ্যে কয়েকজন ভয়ে প্রাণ বাঁচাতে তিনতলা থেকে লাফ দেয়। আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আগুন নিয়ন্ত্রণে আনতে আশপাশের এলাকার বাসিন্দাদেরও নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলেও সে সময় তিনি জানান।

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়