Anwar Ispat

শনিবার

২২ জানুয়ারি ২০২২


৯ মাঘ ১৪২৮,

১৭ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

স্বাক্ষরের জন্য পদত্যাগপত্র মুরাদ হাসানের কাছে পাঠানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:০৬, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:১১, ৭ ডিসেম্বর ২০২১
স্বাক্ষরের জন্য পদত্যাগপত্র মুরাদ হাসানের কাছে পাঠানো হয়েছে

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ফাইল ফটো

KSRM

ঢাকা (০৭ ডিসেম্বর): মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে পদত্যাগপত্র তৈরি করে স্বাক্ষরের জন্য তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কাছে পাঠানো হয়েছে। তার দফতর থেকে এই পত্র পাঠানো হয়েছে। তিনি স্বাক্ষর করার পর তা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে। 

তথ্য প্রতিমন্ত্রী জনসংযোগ কর্মকর্তা গিয়াস উদ্দিন বিষয়টি বিজনেস ইনসাইডারকে নিশ্চিত করেছেন। 

প্রতিমন্ত্রী এখন চট্টগ্রামে অবস্থান করছেন উল্লেখ করে তিনি জানান, প্রতিমন্ত্রী তার পদত্যাগপত্র স্বাক্ষর করে দফতরেও পাঠাতে পারেন, আবার ব্যক্তিগতভাবে মেইল করে সরাসরি মন্ত্রিপরিষদ বিভাগেও পাঠাতে পারেন। পাঠানোর পরে আমরা জানাতে পারবো তিনি কোন মারফত পদত্যাগপত্র পাঠিয়েছেন।

ডা. মো. মুরাদ হাসান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালেও তিনি একই আসনে থেকে নির্বাচিত হয়েছিলেন। ২০১৯ সালে সরকার গঠনের সময় মুরাদ হাসানকে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরে ৫ মাসের মাথায় ওই বছরের ১৯ মে তার দফতর পরিবর্তন করে তথ্য প্রতিমন্ত্রী করা হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে ডা. মুরাদ হাসানের ‘নারীবিদ্বেষী’ অশ্লালীন ও কুরুটিপূর্ণ বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। এ নিয়ে আলোচনার মধ্যেই চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ধর্ষণের হুমকি সংবলিত অডিও ফাঁস হয়। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়েও ডা. মুরাদের অবমাননাকর বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ নিয়ে দেশব্যাপী ব্যাপক সমালোচনার মধ্যেই গতকাল সোমবার মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবারের (৭ ডিসেম্বর) মধ্যে মন্ত্রিসভা থেকে মুরাদ হাসানকে পদত্যাগ করতে বলা হয়েছে।

গতকাল সোমবার (৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আজ (সোমবার) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। আমি প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিয়েছি।
 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়