শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানির চুক্তি এবার হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:১৬, ২৫ মার্চ ২০২৪  
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানির চুক্তি এবার হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি নিয়ে আলোচনা চলমান রয়েছে। তবে ভুটানের রাজার এবারের সফরে এ সংক্রান্ত কোনো চুক্তি সই হচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাংলাদেশ সফররত ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে হাছান মাহমুদ এসব কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মধ্যে যোগাযোগ বাড়ানোর জন্য ভুটানের রাজাকে আহ্বান জানানো হয়েছে। ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানির বিষয়েও আলোচনা হয়েছে।

এর আগে সোমবার সকালে চার দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছান ভুটানের রাজা জিগমে খেসার। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে রাষ্ট্রীয় অতিথি হিসেবে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সেখানে তাঁকে লাল গালিচার অভ্যর্থনা দেওয়া হয়।

আজ দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন ভুটানের রাজা। এরপর দুই দেশের মধ্যে তিনটি সমঝোতা চুক্তি সইয়ের কথা রয়েছে। এর মধ্যে রয়েছে ভুটানের থিম্পুতে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট প্রতিষ্ঠা, কুড়িগ্রামে ভুটানের জন্য বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা এবং ভোক্তা সুরক্ষায় প্রযুক্তিগত সহযোগিতা।

এ ছাড়া সাংস্কৃতিক ক্ষেত্রে সহযোগিতা বিষয়ে বিদ্যমান চুক্তি নবায়ন হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়