শুক্রবার

১৭ মে ২০২৪


৩ জ্যৈষ্ঠ ১৪৩১,

০৯ জ্বিলকদ ১৪৪৫

 ১৮ আগস্টের পর সর্বোচ্চ শনাক্তের হার

একদিনে শনাক্ত সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে, ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:২৫, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৪৫, ১৭ জানুয়ারি ২০২২
একদিনে শনাক্ত সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে, ১০ জনের মৃত্যু

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৭ জানুয়ারি): সারা দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৫৪ জন।

এ সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। 

রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, গত বছরের ১৮ আগস্টের পর এটাই সর্বোচ্চ শনাক্তের হার। সেদিন ছিল ৭ হাজার ২৪৮ করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন। এবং সেদিন শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬৭। 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন  ৬ হাজার ৬৭৬ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৫ হাজার ২২২ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ২৪ হাজার ৪২৭ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪২৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন হয়েছে।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৬ হাজার ৬৭৬ জনকে শনাক্ত করা হয়েছে।  

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়