শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

মৃত্যুর পর চাই না কেউ লাশ দেখুক : মৌসুমী

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:২৯, ২৯ মার্চ ২০২৩  
মৃত্যুর পর চাই না কেউ লাশ দেখুক : মৌসুমী

ফাইল ফটো

ডেস্ক রিপোর্ট: ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী করোনাকালেও নিয়মিত অভিনয় করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি টেলিভিশন নাটকেও বেশ জনপ্রিয়। এ ছাড়া অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও তার রয়েছে সরব উপস্থিতি।

নানা ধরনের সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডেও সারা বছর ব্যস্ত থাকতে দেখা যায় তাকে। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের ‘১৩টি প্রশ্ন’ শিরোনামের অনুষ্ঠানে নিজের বেশ কয়েকটি ইচ্ছার কথার জানিয়েছেন।

অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের নানা প্রশ্নের উত্তর দিয়ে গিয়ে মৌসুমী বলেন, ‘প্রথমত আমি বলব আমি যদি মরে যাই আমার সব ভুলের জন্য ক্ষমা চাই সবার কাছে। আশা করি ক্ষমা করে দিবেন। আমার কয়েকটি ইচ্ছে আছে, একটি হলো আমি মারা যাবার পর আমার লাশ যেন কাউকে দেখতে দেওয়া না হয়। যেন খুব সিক্রেটলি কবর দেওয়া হয়। জানাজা হবে। কিন্তু আমি চাই না আমাকে আর কেউ দেখুক।

তিনি আরও বলেন, ‘আমি মারা যাবার পর টিভিতে ধুমধাড়াক্কা ছবি এবং দশর্কদের কাছে অনেক ছবি রয়ে গেছে সেগুলো মুছে দিবেন। তবে ছবি যদি সংগ্রহ করতে হয় তাহলে মৌসুমী আর্কাইভে আলাদা ভাবে সংরক্ষণ করতে হবে। সেখানেই সবাই আমার সব কিছু জমা দিয়ে দিবেন। যদি ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমার কোন কাজ মনে হয় আর্কাইভে রাখলে ভালো হবে বা গবেষণার কাজে আসবে তবে সে উদ্দেশ্যই ছবিগুলো সংরক্ষণ করা হবে। অবশ্যই বাছাইকৃত ছবিগুলো জমা দেওয়া হবে, এছাড়া অন্য সব কিছু মুছে দিলে ভালো হয়।’

এছাড়া তিনি আরও জানান, ‘আমার কিছু উদ্দেশ্য রয়েছে। যেমন আমার কিছু সাংগঠনিক ভাবে মৌসুমী ওয়েলফেয়ারের মাধ্যমে যেসব কাজ করার উদ্দেশ্য রয়েছে আমার সব ভক্তদের অনুরোধ করবো এটাকে সব সময় সচল রাখার জন্য।’

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানীর সঙ্গে ঘর বাঁধেন মৌসুমী। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন নামের এক ছেলে ও ফাইজা নামে এক মেয়ে রয়েছে। ছেলে ফারদিনকে চলতি বছরের মার্চে বিয়ে দিয়েছেন সানি-মৌসুমী। তাদের পুত্রবধূ সাদিয়া রহমানেরর জন্ম কুমিল্লায়। তবে তার বেড়ে ওঠা ও পড়াশোনা কানাডায়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়