শনিবার

১৮ মে ২০২৪


৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

১০ জ্বিলকদ ১৪৪৫

তীব্র তাপদাহের কারণে শিক্ষা প্রতিষ্ঠান ৭ দিন বন্ধ 

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:২১, ২০ এপ্রিল ২০২৪  
তীব্র তাপদাহের কারণে শিক্ষা প্রতিষ্ঠান ৭ দিন বন্ধ 

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: দেশে চলমান তাপদাহের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদফতরের সাথে পরামর্শক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সকল স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

তীব্র তাপদাহের প্রভাবে স্বাস্থ্যঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে চলাফেরার পরামর্শ দেওয়া হয়েছে।

আজ শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় এই ঘোষণা দিয়েছে সরকার। তবে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তন সাপেক্ষে এ সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে।
এদিকে, আজ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসরমো:শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া দপ্তরের পরামর্শক্রমে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ২৫ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত বাড়ানো হলো। ২৬ এপ্রিল শুক্রবার ও ২৭ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় শিক্ষা প্রতিষ্ঠানসমূহ আগামী ২৮ এপ্রিল রোববার যথারীতি খুলবে। তবে, আবহাওয়ার উন্নতি বা অবনতি ঘটলে এ আদেশ পরিবর্তিত হতে পারে। 

এক পৃথক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের সুরক্ষার কথা বিবেচনায় এনে সরকারি প্রাথমিক বিদ্যালয় আরো ৭ দিন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

ফলে আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টার বন্ধ থাকবে।

আজ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় এ ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য, পবিত্র রমজান, স্বাধীনতা দিবস ও ঈদুল ফিতরের চলমান ছুটি বাড়িয়ে আরো সাতদিনের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়