বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:২৮, ২৭ মে ২০২৩  
গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৬ শতাংশ

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্তসিইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছেÑজানিয়ে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . ফরিদ উদ্দিন বলেন, ব্যবসায় শিক্ষা অনুষদের হাজার ৩৩২টি আসনের বিপরীতে সারাদেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৯ হাজার ৮৬৪ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৩৮ হাজার ৩৪৮ জন শিক্ষার্থী (৯৬ দশমিক ১৯৭ শতাংশ)

উপাচার্য ফরিদ উদ্দিন আরও বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াইসিইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা দ্রুত সময়ের মধ্যেসিইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের চেষ্টা করব।

কবে নাগাদসিইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে খাতা আসা শুরু হয়েছে। সব কেন্দ্রের খাতা আসার পর ওএমআর শিট মূল্যায়নের কাজ শুরু হবে। কোনো সমস্যা না হলে আগামীকাল সোমবারসিইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এই ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৯৫ দশমিক ৭৬ শতাংশ পরীক্ষার্থী অংশ নেয়। জবি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ১৫ হাজার ৯২১ জন। উপস্থিত হয়েছিল ১৫ হাজার ২৪৬ জন। অনুপস্থিত ছিল ৬৭৫ জন। মোট তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দুই ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে, জুন ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হবে গুচ্ছ পরীক্ষা।

নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পুলিশ, গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমাণ আদালত। বিএনসিসি রোভার-স্কাউট সদস্যরা শৃঙ্খলা রক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের সামনে আসন বিন্যাস সংবলিত ডিজিটাল ব্যানার স্থাপন করা হয়।

জবি উপাচার্য . ইমদাদুল হক বলেন, সবার সহযোগিতায় গুচ্ছ পদ্ধতিতেবিইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করতে পেরেছি।সিইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু সুন্দরভাবে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আগামী জুনইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রশাসনসহ সবার সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা।

 

 

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়