শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

২০ এপ্রিল পর্যন্ত খোলা স্কুল-কলেজ, সাপ্তাহিক ছুটি দুই দিন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:১৭, ৪ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:১৯, ৪ এপ্রিল ২০২২
২০ এপ্রিল পর্যন্ত খোলা স্কুল-কলেজ, সাপ্তাহিক ছুটি দুই দিন

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (০৪ এপ্রিল): আগামী ২০ এপ্রিল অর্থাৎ ১৮ রমজান পর্যন্ত খোলা থাকবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। রমজান মাসজুড়ে থাকবে সপ্তাহে শুক্র ও শনিবার দুই দিন ছুটি।

আজ সোমবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

তিনি বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান ২০ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে। শুধু রমজান মাসে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

এর আগে গত ২৮ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব নজরুল ইসলামের সই করা অফিস আদেশে বলা হয়েছিল ২৬ এপ্রিল  অর্থাৎ, ২৪ রমজান পর্যন্ত নিয়মিত ক্লাস চালু থাকবে।

প্রসঙ্গত, ২০২০ সালে দেশে কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর ওই বছরের ১৭ মার্চ সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। এর ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে এসে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করে। এরপর সরকার গত ২১ জানুয়ারি আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়, যা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাস্তবায়িত হয়।  

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়