বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

ব্র্যাক ব্যাংক-কে নারী উদ্যোক্তাদের জন্য সেরা ব্যাংকের স্বীকৃতি

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২৮, ২৭ অক্টোবর ২০২১  
ব্র্যাক ব্যাংক-কে নারী উদ্যোক্তাদের জন্য সেরা ব্যাংকের স্বীকৃতি

ছবি: ব্র্যাক ব্যাংক লিমিটেড

KSRM

ঢাকা (২৭ অক্টোবর): ‘নারী উদ্যোক্তাদের জন্য সেরা ব্যাংক’ হিসেবে ইন্টারন্যানাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) ও এসএমই ফাইন্যান্স ফোরামের স্বীকৃতি অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। গ্লোবাল এসএমই ফাইন্যান্স ফোরাম অ্যাওয়ার্ড ২০২১ এ প্লাটিনাম শ্রেনিতে এ মযার্দাপূর্ণ পুরস্কার লাভ করেছে ব্র্যাক ব্যাংক।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

ব্র্যাক ব্যাংক এর নারী উদ্যোগ ‘তারা’এর আওতায় ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ প্রদানে উদ্বাবনী উদ্যোগের স্বীকৃতি হিসেবে আইএফসি ও এসএমই ফাইন্যান্স ফোরাম দেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল ব্যাংক - ব্র্যাক ব্যাংক-কে এ পুরস্কারে ভূষিত করেছে।

২১ অক্টোবর ব্র্যাক ব্যাংক এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও এসএমই ব্যাংকিং এর প্রধান সৈয়দ আব্দুল মোমেন ভার্চুয়াল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ পুরস্কার গ্রহণ করেন।

২০১৭ সালে চালু হবার পর থেকে, ব্র্যাক ব্যাংক ‘তারা’ তৃণমূল পর্যায়ের সহস্র নারী উদ্যোক্তার কাছে সহজ ঋণের ক্ষেত্রে আস্থার প্রতীক হিসেবে স্থান করে নিয়েছে। সহজ শর্তে ঋণ, সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণ ও নেটওর্য়াকিংয়ের মাধ্যমে ‘তারা’ দেশের উদ্যমী নারী উদ্যোক্তাদের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে। তারা’র আওতায় ৫,০০০ এর অধিক নারী উদ্যাক্তাকে ৪৫০ কোটির বেশি ঋণ দেয়া হয়েছে, যার অধিকাংশই জামানতবিহীন।

এই আর্ন্তজাতিক পুরস্কার সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “নারী উদ্যোগ ‘তারা’ এর মাধ্যমে ব্র্যাক ব্যাংক দীর্ঘদিন যাবৎ নারী উদ্যোক্তাদের সামনে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। ব্র্যাক ব্যাংক ‘তারা’ দেশের তৃণমূল পর্যায়ের সহস্র নারী উদ্যোক্তার স্বপ্নপূরণে প্রচেষ্টা অব্যাহত রেখেছে। স্বনামধন্য উন্নয়ন সহযোগী আইএফসি ও এসএমই ফাইন্যান্স ফোরাম থেকে এই পুরস্কার অর্জন করতে পেরে আমরা গর্বিত ও সম্মনিত। এই আর্ন্তজাতিক সম্মান দেশের সেরা ব্যাংক হবার অগ্রযাত্রায় ব্র্যাক ব্যাংক-কে আরও একধাপ এগিয়ে দেবে।”

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়