বৃহস্পতিবার

২৮ অক্টোবর ২০২১


১৩ কার্তিক ১৪২৮,

২০ রবিউল আউয়াল ১৪৪৩

নভেম্বরে নিলামে উঠছে নামিদামি ১১০ গাড়ি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০৩:১৫, ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫০, ১৬ অক্টোবর ২০২১
নভেম্বরে নিলামে উঠছে নামিদামি ১১০ গাড়ি

গ্রাফিক্স বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১২ অক্টোবর): নভেম্বরের প্রথম সপ্তাহে ‘কারনেট সুবিধায়’ আমদানীকৃত ও অখালাসকৃত ১১০ গাড়ি নামিদামি নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টম হাউস। নিলামের প্রচলতি নিয়মের পাশাপাশি ই-অকশনের মাধ্যমে আগামী ৩ ও ৪ নভেম্বর এসব গাড়ি বিক্রি করা হবে। চট্টগ্রাম কাস্টম হাউসের সংশ্লিষ্ট এক কর্মকর্তা এতথ্য জানান।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. আল-আমিন এ প্রসঙ্গে বিজনেস ইনসাইডার বাংলাদেশকে জানান, আমদানীকৃত ও অখালাসকৃত নামিদামি ১১০টি গাড়ি আগামী মাসে নিলামে তোলা হবে। বন্দরে পন্যের জট কমাতে এগুলো নিলামে তোলা হচ্ছে। তবে কতদিন আগে এসব গাড়ি আমদানী করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নিলামে বিএমডাব্লিউ, মার্সিডিজ বেঞ্চ,ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগুয়ার, লেক্সাস, মিটসুবিশি ব্র্যান্ডের গাড়ি রয়েছে। নিলামে অংশ নিতে গাড়ির ক্যাটালগ ও দরপত্র আগামী ২৪ সেপ্টেম্বর থেকে সরকারী নিলামকারী প্রতিষ্ঠান সংগ্রহ করা যাবে। এছাড়া চট্টগ্রাম কাস্টমসের ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে।

পাশাপাশি আগ্রহী নিলামকারীরা ২৭ ও ২৮ সেপ্টেম্বর এবং ৩১ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সরাসরি গাড়িগুলো দেখতে পারবেন। এজন্য তিন দিন আগে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট সাইস ছবিসহ আবেদন করার মাদ্যমে অস্থায়ী পাস সংগ্রহ করতে হবে। 

নিলামের দিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত আগ্রহী ক্রেতারা জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসেই নিলামে অংশ নিতে পারবেন। এছাড়া রাজস্ব কর্মকর্তা (প্রশাসন)চট্টগ্রাম কাস্টম হাউস, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়, সহকারী/ডেপুটি কমিশনার (সদর,কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (দক্ষিন), সহকারী/ডেপুটি কমিশনার (সদর,কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট, নিলাম শাখা, কাস্টমস হাউস, মোংলায় রক্ষিত টেন্ডার বক্সে খামবদ্ধ দরপত্র জমা দেয়া যাবে। ব্যাক্তি পর্যায়ে এনআইডি কার্ড ও টিন নম্বর দিয়ে, প্রতিষ্ঠানের ক্ষেত্রে হালনাগাদ ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন ও টিন নম্বর দিয়ে নিলামে অংশ নিতে হবে। 

জানা গেছে, গাড়িগুলোর মধ্যে রয়েছে- মিৎশুবিশি ২৬টি, মার্সিডিজ বেঞ্চ ২৫টি, বিএমডব্লিউ ২৫টি, ল্যান্ডরোভার ৭টি, ল্যান্ডক্রুজার ৭টি, একটি সিআরভি, লেক্সস ৬টি, ফোর্ড ৫টি, জাগুয়ার ৩টি, একটি দাইয়ু ও একিট হোন্ডাসহ বিশ্বের নামিদামী ব্রান্ডের গাড়ি। 

Finsmart Stay Ahead of Times
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়