শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

সারাদেশে সাশ্রয়ী মূল্যে ২১ পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:০৩, ১ জুন ২০২৩   আপডেট: ২১:০৯, ১ জুন ২০২৩
সারাদেশে সাশ্রয়ী মূল্যে ২১ পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে বসুন্ধরা

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে নিম্ন আয়ের মানুষের সুবিধার্থে আজ বৃহস্পতিবার (১ জুন) থেকে ট্রাকে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।  ‘বসুন্ধরার পণ্য ভোক্তার জন্য’ -এই স্লোগান নিয়ে রাজধানীসহ দেশের সবকটি বিভাগীয় শহরের ৮টি স্পটে আজ (১ জুন) থেকে পণ্য বিক্রি শুরু হয়েছে।

রাজধানীর দুটি স্পট- কারওয়ানবাজার ও সচিবালয়ে থাকা ট্রাক থেকে ক্রেতারা সাশ্রয়ী মূল্যে তেল, আটা, ময়দা, নুডলসসহ কিনছেন ২১টি পণ্য।

বৃহস্পতিবার (১ জুন) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার টিসিবি ভবনের সামনে ট্রাক সেল কার্যক্রম উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

তিনি বলেন, বাজার স্থিতিশীল রাখতে ও নিম্ন আয়ের মানুষের সুবিধা দিতে বসুন্ধরা গ্রুপ এ ধরনের উদ্যোগ নিয়েছে। (বসুন্ধরা গ্রুপ) গত রমজানে করপোরেট গ্রুপের পক্ষ থেকে মানবিক সহায়তা হিসেবে যতটুকু করা দরকার, তারা করেছে। তাদের এই কার্যক্রমের পার্ট হিসেবে ঢাকাসহ দেশের বিভাগীয় শহরে অনেকটা ডিসকাউন্ট মূল্যে এসব পণ্য বিক্রি করছে। এখান থেকে যে কেউ পণ্য কিনতে পারছেন।

তেলের দামের কথা উল্লেখ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বলেন, সরকারিভাবে তেলের দাম ১৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। তা থেকে তারা (বসুন্ধরা গ্রুপ) প্রায় ৭-৮ টাকা কমে বিক্রি করছে। এই উদ্যোগের ফলে সাধারণ মানুষের জন্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রভাব একটুখানি হলেও লাঘব হবে।  

এসময় বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগকে স্বাগত ও ধন্যবাদ জানিয়ে এ এইচ এম সফিকুজ্জামান বলেন, আমি ব্যক্তিগত ও আমাদের অধিদপ্তরের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই। পাশাপাশি আরও অন্য করপোরেট গ্রুপগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানাই। এক্ষেত্রে প্রতিটি গ্রুপ মানবিক কারণে মানুষের পাশে এসে দাঁড়ালে, খেটে খাওয়া মানুষ কিছুটা হলেও কম দামে পণ্য পাবে।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের এজিএম কাজী মনিরুজ্জামান মনি বলেন, রমজানে মাসব্যাপী কম মূল্যে পণ্য বিক্রির এমন উদ্যোগ নেওয়া হয়েছিল। সেই কার্যক্রমটি আবার শুরু হয়েছে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে। এই কার্যক্রম ঈদুল আজহার আগ পর্যন্ত চলবে। ক্রেতারা এখান থেকে বসুন্ধরার পণ্য সাশ্রয়ী মূল্যে কিনতে পারবেন। মিল গ্রেডের পণ্য ট্রাক থেকে ক্রেতারা সরাসরি কিনতে পারবেন।

জানা যায়, ট্রাক সেল কার্যক্রম থেকে ভোগ্যপণ্য হিসেবে আটা, ময়দা, তেল, নুডলস, সেমাই, হলুদ-মরিচের গুঁড়ো, বিভিন্ন মসলা প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বিক্রি হবে। একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি তেল, ৫ কেজি আটা ও ময়দা নিতে পারবেন। এছাড়া অন্যান্য প্যাকেটজাত পণ্য ক্রেতারা তাদের চাহিদা মাফিক নিতে পারবেন।

এর আগে, বৃহস্পতিবার (১ জুন) সকালে রাজধানীর সচিবালয়ের সামনে ট্রাক সেল কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মিরাজুল ইসলাম উকিল।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক (অবা-৫ শাখা) শামীমা আকতার, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজার (ব্র্যান্ড) আহমেদ-উজ-জামান লস্করসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়