শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

হিলিতে কমেছে পেঁয়াজ, আদা ও রসুনের দাম

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৪০, ১ এপ্রিল ২০২৩  
হিলিতে কমেছে পেঁয়াজ, আদা ও রসুনের দাম

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরের হিলিতে কমেছে দেশি পেঁয়াজ, আদা ও রসুনের দাম। দুই দিনের ব্যবধানে দাম কমেছে ১০ থেকে ১৫ টাকা। সরবরাহ বৃদ্ধির কারণে দাম কমেছে বলে জানান ব্যবসায়ীরা। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে নি¤œ আয়ের মানুষের মাঝে। 

গতকাল বিকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। দেশি পেঁয়াজ গত দুই দিন আগে বিক্রি হয়েছিল ৪০ টাকা দরে। এখন সেই পেঁয়াজ ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি দরে, আদা কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১১০ টাকায়, রসুন কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

হিলি বাজারে সবজি কিনতে আসা কয়েকজন বলেন, বাজারে বেশ কিছু নিত্যপণ্যের দাম কমেছে। বিশেষ করে পেঁয়াজ, আদা ও রসুনের দামটা একটু কমেছে। এতে আমরা কিছুটা স্বস্তি পেলাম।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা মনিরুল ইসলাম বলেন, গত দুই দিন থেকে আদা, রসুন ও পেঁয়াজের দাম কমেছে। বর্তমানে বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ বেশি হওয়ার কারণে দাম কমেছে। দুই দিন আগে যে পেঁয়াজ বিক্রি হয়েছিল ৪০ টাকা দরে, এখন সেই পেঁয়াজ ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি দরে। আদা কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১১০ টাকায় এবং রসুন ১০ টাকা কেজিতে কমে বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

Nagad
Walton

সর্বশেষ