বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

ব্রয়লার মুরগির দাম ফের ঊর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:০৩, ৩১ মার্চ ২০২৩   আপডেট: ২০:৫৪, ৩১ মার্চ ২০২৩
ব্রয়লার মুরগির দাম ফের ঊর্ধ্বমুখী

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: অস্থির মুরগির বাজারে আবারও ঊর্ধ্বমুখী ব্রয়লারের দাম। একদিনের ব্যবধানে কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২২০ টাকায়। আজ শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর কারওয়ানবাজার ঘুরে এমন পরিস্থিতি দেখা গেছে। এর আগে বৃহস্পতিবার ২১০ টাকা কেজিতে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে।
 
এর আগে গত মঙ্গলবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানের পর কারওয়ানবাজারে ১৯০ টাকা কেজিতে বিক্রি হয়েছে ব্রয়লার মুরগি। তবে ধীরে ধীরে আবারও সেই চিরচেনা রূপে ফিরছে এই মুরগির দাম। 
 
রমজানের শুরুতে দাম পড়তে থাকার পর আবার কেন ব্রয়লারের দাম বাড়ছে এর সঠিক কোনো কারণ জানা নেই খুচরা বিক্রেতাদের।

তারা বলছেন, বিক্রি কমের বাজারে চাহিদা মতো যোগানের পরও দাম বাড়ায় নেতিবাচক প্রভাব পড়ছে বেচাকেনায়। এদিকে, চাহিদা কমায় সপ্তাহ ব্যবধানে ডজনে ১০ টাকা কমে লাল ডিম বিক্রি হচ্ছে ১২০ টাকায়। মাসের শেষে স্থিতিশীল মুদিপণ্যের বাজার দর থাকলেও দুই-তিনদিন ধরে কমে গেছে বিক্রি। কমতির দিকে রয়েছে ভোজ্যতেলের দাম।
 
এদিকে সবজির দাম আবারও ঊর্ধ্বমুখী। অস্বাভাবিক বেড়ে যাওয়া কয়েকটি সবজির দাম দু’দিন আগে কিছুটা কমেছিল। ৮০ টাকা থেকে কমে দু’দিন আগে বেগুনের কেজি ৫০ থেকে ৬৫ টাকা বিক্রি হলেও এখন আবার ৬৫ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।
  
অর্ধেক দাম কমে শিমের কেজি হয়েছিল ৩৫ থেকে ৪০ টাকা। দু’দিন পর আবার কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। গত মঙ্গলবার কাঁচামরিচের কেজি ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হলেও ক্রেতাকে কিনতে হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। এ ছাড়া আগের মতোই ঢ্যাঁড়সের কেজি ৬০ থেকে ৭০, পটোল ও করলা ৭০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

তবে কয়েকটি সবজির দামে রয়েছে কিছুটা স্বস্তির খবর। এর মধ্যে শসা কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। যা চার-পাঁচ দিন আগেও বিক্রি হয়েছে ৭০ থেকে ৮০ টাকায়। আরও কমে আকারভেদে লেবুর হালি ২৫ থেকে ৫০ টাকা এবং টমেটোর কেজি ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

Nagad
Walton

সর্বশেষ