শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

 সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার ট্রাকসেল

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৩০, ৩০ মার্চ ২০২৩  
 সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার ট্রাকসেল

সংগৃহীত

 নিজস্ব প্রতিবেদক: দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে (মিলগেট মূল্যে) পণ্য বিক্রি শুরু করেছে দেশের অন্যতম বড় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। 'বসুন্ধরার পণ্য, ভোক্তার জন্য' স্লোগানকে সামনে রেখে এ কার্যক্রম শুরু করা হয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর আব্দুল গণি রোডে অবস্থিত খাদ্য অধিদপ্তরের সামনের রাস্তায় ট্রাকে করে পণ্য বিক্রির এই কার্যক্রম শুরু করে বসুন্ধরা। রমজান জুড়ে রাজধানীর কার‌ওয়ানবাজারসহ দেশের মোট ১০টি স্থানে চলবে এই কার্যক্রম।

ফিতা কেটে এই বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য (আইআইটি) অনুবিভাগের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন। প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বসুন্ধরার এই উদ্যোগের ফলে আমরা আশা করছি আমাদের সরবরাহ ব্যবস্থায় একটা ইতিবাচক ধারা তৈরি করতে পারব এবং এতে করে বাজার স্থিতিশীল থাকবে।

cনারায়ণগঞ্জ থেকে প্রতিদিন আব্দুল গণি রোডে অবস্থিত ঢাকা গণপূর্ত বিভাগ ১-এ এসে অফিস করেন মোসাম্মৎ শিল্পী আক্তার। অফিসের পাশেই বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের সাশ্রয়ী মূল্যে ভোগ্যপণ্য বিক্রির ট্রাক দেখে এগিয়ে এসে খোঁজ-খবর নিলেন। ট্রাক থেকে বিরিয়ানি মসলা, হালিম ও নুডলস কিনে একগাল হাসি নিয়ে কালের কণ্ঠকে বললেন, 'সবকিছুর দাম এখানে বাজারের চাইতে কম আছে। এখন থেকে মাঝেমধ্যেই এখানে কিনতে আসবো আমি।

গাড়িচালক মো. হজরত আলি কাজ করেন আব্দুল গণি রোডে অবস্থিত বিদ্যুৎ ভবনে। বসুন্ধরার ট্রাক থেকে তেল, ময়দাসহ বেশ কিছু পণ্য কিনলেন। নিজের ভালোলাগার কথা জানিয়ে কালের কণ্ঠকে বললেন, 'এই উদ্যোগ আমাদের জন্য খুবই ভালো হয়েছে। পণ্যের দামে ও বিক্রয়কর্মীদের সার্ভিসে আমি এককথায় সন্তুষ্ট।'

সেগুনবাগিচার বাসিন্দা সাজেদা বেগম ট্রাক থেকে সাশ্রয়ী মূল্যে তেল, সেমাই, নুডলস, হালিম মিক্স ও ম্যাকারনি ওয়েস্টার কিনলেন। বসুন্ধরার এই উদ্যোগের প্রশংসা করে কালের কণ্ঠকে বললেন, 'শুধু রমজান নয়, বছরের সবসময় বসুন্ধরার এই উদ্যোগ চালু থাকা উচিত। আমাদের মতো মধ্যবিত্তদের জন্য ১০-২০ টাকা বাঁচানোও কম কথা না।'

সারা বছর ধরে বসুন্ধরার এই ট্রাকসেল কার্যক্রম চালানোর চেষ্টা করা হচ্ছে জানিয়ে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজার আহমেদুজ্জামান লস্কর বলেন, 'আমরা বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রমজান মাস জুড়ে ঢাকা ও ঢাকার বাইরে ১০টি স্পটে ট্রাকসেলে ন্যায্যমূল্যে ও সুলভ মূল্যে পণ্য বিক্রি করছি। সারা বছর‌ই যেন এই কার্যক্রম চালাতে পারি আমরা সে চেষ্টা করছি। আমরা বসুন্ধরা গ্রুপ জনগণের পাশেই আছি।'

ঢাকা ছাড়াও চট্টগ্রামের অক্সিজেন মোড়, সিলেটের বন্দর এলাকার লোহারপুল, বগুড়ার সাতমাথা (খোকন পার্ক), খুলনা সদরের গল্লামারী মোড়, বরিশালের হাতেম আলী কলেজ চৌমাথা, ময়মনসিংহের টাউন হল মোড়, কুমিল্লার রাজগঞ্জের ছাতিপট্টি মসজিদ ও ফরিদপুরের চকবাজারে বসুন্ধরার এই ট্রাকসেল চলবে রমজান জুড়ে।

এর আগে সকালে সাশ্রয়ী মূল্যে এই পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধনে আর‌ো উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের আইআইটি অনুবিভাগের যুগ্মসচিব মিরাজুল ইসলাম উকিল, যুগ্মসচিব মোহাম্মদ দাউদুল ইসলাম, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজে ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজার আব্দুল্লাহ ফয়সাল ও এজিএম কাজী মনিরুজ্জামান মনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়