রোববার

১৬ জুন ২০২৪


২ আষাঢ় ১৪৩১,

০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আজ থেকে নতুন দামে বিক্রি হচ্ছে স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৫২, ২৩ মার্চ ২০২৩  
আজ থেকে নতুন দামে বিক্রি হচ্ছে স্বর্ণ

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: এক দিনের ব্যবধানে দেশের বাজা‌রে আবারও কমেছে স্বর্ণের দা‌ম। তবে তা খুবই কম পরিমাণে। ভালো মানের তথা ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরি প্রতি ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। ৪ দিন আগে একবারেই বাড়ানো হয়েছিল সাড়ে ৭ হাজার টাকা। গত দুই দিনে ৩ হাজার টাকার মতো কমানো হয়েছে।

গতকাল বুধবার (২২ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাম কমানোর তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন দাম অনুযায়ী ভা‌লো মা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ বিক্রি হবে ৯৬ হাজার ৪৬১ টাকায়।

২১ ক্যারেটের দাম ঠিক করা হয়েছে ৯২ হাজার ৮৭ টাকা। ১৮ ক্যারেটের দাম ৭৮ হাজার ৯০৭ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৫ হাজার ৭৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী এখন ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকা।

এর আগে গত মঙ্গলবার (২১ মার্চ) সোনার দাম ভরি প্রতি ১ হাজার ১৬৬ টাকা কমায় বাজুস।  তার আগে গত শনিবার ভরি প্রতি সোনার দাম (২২ ক্যারেট) ৭ হাজার ৬৯৮ টাকা বাড়িয়ে রেকর্ড ৯৮ হাজার ৭৯৪ টাকা নির্ধারণ করে বাজুস। এটি দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়