সোমবার

২৯ এপ্রিল ২০২৪


১৬ বৈশাখ ১৪৩১,

২০ শাওয়াল ১৪৪৫

৩৫৪ ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি চলছে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০০:৫৬, ১২ ফেব্রুয়ারি ২০২১
৩৫৪ ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি চলছে

ফাইল ফটো

ঢাকা (১১ ফেব্রুয়ারি): আসন্ন রমজান মাস এবং বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে ৩৫৪ ডিলারের মাধ্যমে সারা দেশে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ট্রাকসেল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

টিসিবি জানিয়েছে, ঢাকাতে ১২০টি, চট্টগ্রামে ২০টি, রংপুরে ৭টি, ময়মনসিংহে ৫টি, রাজশাহীতে ৭টি, খুলনাতে ৫টি, বরিশালে ৫টি, সিলেটে ৫টি, বগুড়াতে ৫টি, কুমিল্লাতে ৫টি, ঝিনাইদহে ৩টি, মাদারীপুরে ৩ টি করে মোট ১৯০টি এবং অন্যান্য ৫২ টি জেলায় ২টি করে মোট ১০৪টি এবং প্রতি কার্যালয়ের অধীনে ৫টি করে মোট ৬০টি সহ সর্বমোট ৩৫৪ জন ডিলারের ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে শুক্রবার ও শনিবার ছাড়া টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।

অনুমোদিত ট্রাকসেল ডিলাররা টিসিবি থেকে প্রতিদিন তীর ও ফ্রেশ কোম্পানির চিনি ২ শত থেকে ৭ শত কেজি এবং মশুর ডাল ২ শত থেকে ৫ শত কেজি, ভোজ্যতেল বসুন্ধরা কোম্পানির ২ শত থেকে ৬ শত লিটার এবং পেঁয়াজ ২ শত কেজি থেকে তার বেশি নিতে পারবেন।

ভ্রাম্যমাণ ট্রাকের সামনে ও পেছনে টিসিবির মূল্য তালিকার ব্যানার প্রদর্শণ করতে হবে। সেই মূল্য তালিকা অনুযায়ী প্রতি কেজি চিনি এবং মশুর ডাল ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা এবং পেঁয়াজ ১৫ টাকা দরে নির্দিষ্ট স্থানে সকাল ১০ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ডিলাররা বিক্রি করছেন।
  
টিসিবির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি করে চিনি ও মাশুর ডাল, ২ লিটার ভোজ্যতেল এবং ১০ কেজি পেঁয়াজ কিনতে পারবে।

কোন ডিলার যদি নির্দিষ্ট স্থান ব্যতীত অন্য কোন স্থানে পণ্য বিক্রি করে তাহলে ট্রাকসেল বাতিল সহ ডিলারশিপ জামানত বাজেয়াপ্ত করা হবে।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়