United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

পোশাক শিল্প প্রবৃদ্ধির পরবর্তী পর্যায়ে যাওয়ার প্রস্তুুতি নিচ্ছে: শহিদউল্লাহ আজিম

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:১৯, ২৫ সেপ্টেম্বর ২০২২  
পোশাক শিল্প প্রবৃদ্ধির পরবর্তী পর্যায়ে যাওয়ার প্রস্তুুতি নিচ্ছে: শহিদউল্লাহ আজিম

ছবি: সংগৃহীত

ঢাকা (২৫ সেপ্টেম্বর): বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম বলেছেন, তৈরি পোশাক শিল্পে প্রবৃদ্ধির অপার সম্ভাবনা রয়েছে, যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রবিবার ঢাকায় ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স ট্রেনিং ইনস্টিটিউট (এনএসআইটিআই) আয়োজিত ১৬ তম সিনিয়র বেসিক ইন্টেলিজেন্স কোর্স ২০২২-এর অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে মূল বক্তা হিসাবে বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা করেন।

শহিদউল্লাহ আজিম বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সাফল্যের গল্পের মূল ভিত্তি হিসেবে, পোশাক খাত সামনে থাকা প্রতিটি সুযোগকে কাজে লাগাতে এবং দেশের উন্নয়নে অবদান রাখার জন্য তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, পোশাক শিল্প আগামী দিনে বিশ্ব বাজারে তার প্রতিযোগী সক্ষমতা বাড়ানোর জন্য পণ্যের বৈচিত্র্যকরণ, উদ্ভাবন, প্রযুক্তির আপগ্রেডেশন এবং দক্ষতা উন্নয়নে ক্রমবর্ধমানভাবে মনোনিবেশ করছে।

তিনি তার মূল বক্তব্যে বাংলাদেশের পোশাক শিল্পের একটি বিবরণী দেন। তিনি তার বক্তৃতায় পোশাক শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারসমুহ, বিশেষ করে কৌশলের অংশ হিসেবে পণ্য বৈচিত্র্যকরণ, বিশেষভাবে ম্যান -মেইড ফাইবারভিত্তিক পণ্যের দিকে স্থানান্তরের মাধ্যমে শিল্পের পরিমাণ থেকে মুল্যে এবং সংখ্যাগত দিক থেকে মানের দিকে যাওয়ার বিষয়টি তুলে ধরেন।

 

Nagad

সর্বশেষ