United Commercial Bank (UCB)

বুধবার

২৮ সেপ্টেম্বর ২০২২


১৩ আশ্বিন ১৪২৯,

০১ রবিউল আউয়াল ১৪৪৪

গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন কার্যালয়ে ’মুজিব কর্ণার’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২৯, ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১৯:৩৩, ১৩ আগস্ট ২০২২
গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন কার্যালয়ে ’মুজিব কর্ণার’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত

ছবি: সংগৃহীত

ঢাকা (১৩ আগস্ট): জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন কার্যালয়ে 'মুজিব কর্ণার' করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে ‘মুজিব কর্ণার’ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে কর্মচারী ইউনিয়ন।

সম্প্রতি ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি এবং বিভাগীয় কমিটির সমন্বয়ে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভায় কর্মচারীদের জন্য এবং বিভিন্ন বিষয়ে বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। যার মধ্যে রয়েছে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের স্টাফ কোয়ার্টার/বাসা বরাদ্দ কমিটিতে ইউনিয়নের প্রতিনিধি হিসেবে সভাপতি/সাধারণ সম্পাদককে অন্তর্ভুক্ত করা।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের বিভিন্ন বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে প্রতিকার পাওয়ার জন্য সঠিক পদক্ষেপ নেওয়ার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় নিয়মবহির্ভূতভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ ও অসম চুক্তি সম্পাদন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা হয় এবং জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে জমি বরাদ্দ দেওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। এ ধরনের সিদ্ধান্তের মাধ্যমে প্রতিষ্ঠানকে দুর্বল করা হচ্ছে কি না সে বিষয়ে খতিয়ে দেখার জন্য প্রশাসনকে অনুরোধের পাশাপাশি প্রতিকারের বিষয়ে কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত হয়। এ ছাড়া, অবসর প্রদানকৃত কর্মচারী যারা অবসরে গিয়েছেন তাদের পেনশন দেওয়ার বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য চেয়ারম্যানকে অনুরোধ করা হয়।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যকরী সভাপতি এ কে এম সামছুদ্দোহা পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, সিনিয়র সহসভাপতি মো. আতিকুর রহমান, সহসভাপতি-১ মো. জহিরুল ইসলাম, সহসভাপতি-২ মো. মোস্তফা কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মালেকিন নাছির, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আশরাফুল আলমসহ বিভাগীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়