সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২০ শাওয়াল ১৪৪৩

কাল থেকে উপজেলা পর্যায়ে ওএমএস চালু হচ্ছে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:২৮, ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৬, ১৯ জানুয়ারি ২০২২
কাল থেকে উপজেলা পর্যায়ে ওএমএস চালু হচ্ছে: খাদ্যমন্ত্রী

জেলা প্রশাসক সম্মেলনে খাদ্যমন্ত্রী ও অন্যান্যরা, পিআইডি

ঢাকা (১৯ জানুযারি): আগামীকাল বৃহস্পতিবার থেকে দেশব্যাপী উপজেলা পর্যায়ে ওমমএস কার্যক্রম শুরু হচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, আগামীকাল থেকে উপজেলা পর্যায়ে এক হাজার ৭৬০জন ডিলারের মাধ্যমে ওএমএসে চাল ও আটা বিক্রি শুরু হবে। 

বুধবার সকালে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সেশনে অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, কৃষিসচিব মো. সায়েদুল ইসলাম, খাদ্যসচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ওমমএসে চাল ৩০ টাকা কেজি ও আটা ১৮ টাকা কেজিতে দেয়া হবে। যদিও সরকারিভাবে এ চালের আমদানি খরচ ৩৬-৩৭ টাকা। তিনি বলেন, চালের মজুত সর্বকালের সর্ববৃহৎ। পঁচার মতো চাল গোডাউনে নেই। মজুতকৃত চাল মানসম্পন্ন, ফলে মানুষ খাবে। 

খাদ্যমন্ত্রী আরও বলেন, ওএমএস যাতে সঠিকভাবে পরিচালিত হয়, সেজন্য জেলা প্রশাসকদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। মন্ত্রণালয় ও অধিদপ্তরে মনিটরিং টিম গঠন করা হয়েছে, জেলা-উপজেলা পর্যায়ে টিম গঠনের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া, অবৈধ মজুতদার চিহ্নিত করতে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা করার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।
 

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়