Anwar Ispat

শনিবার

২২ জানুয়ারি ২০২২


৯ মাঘ ১৪২৮,

১৭ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

সিটি ব্যাংক চালু করল শরীয়াহভিত্তিক ব্যাংকিং ‘সিটি ইসলামিক’

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৫২, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:৫৪, ৫ ডিসেম্বর ২০২১
সিটি ব্যাংক চালু করল শরীয়াহভিত্তিক ব্যাংকিং ‘সিটি ইসলামিক’

ছবি: সংগৃহীত

KSRM

ঢাকা (০৫ ডিসেম্বর): সিটি ব্যাংক গ্রাহকদের জন্য নতুন রূপে ইসলামী ব্যাংকিং সেবা ‘সিটি ইসলামিক’ চালু করল। গতকাল শনিবার রাজধানী ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে শরীয়াহভিত্তিক ব্যাংকিং ‘সিটি ইসলামিক’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

সিটি ব্যাংকের পক্ষ থেকে গণমাধ্যমগুলোতে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বল্প পরিসরে পরিচালিত হয়ে আসা ‘সিটি মানারাহ’কে আধুনিক রূপ দেওয়ার লক্ষ্যে সিটি ব্যাংক নিয়ে এল সিটি ইসলামিক। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা প্রমুখ। এ ছাড়া, উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিটি ইসলামিক গ্রাহকদের জন্য রয়েছে শরীয়াহভিত্তিক সকল প্রকার ডিপোজিট ও বিনিয়োগ সুবিধা। সুদবিহীন মুনাফা বণ্টন নিশ্চিত করার জন্য সিটি ইসলামিক গ্রাহকদের মাঝে ইনভেস্টমেন্ট ইনকাম শেয়ারিং রেশিও পদ্ধতিতে মুনাফা প্রদান করে থাকে। অন্যান্য ব্যাংকের মতো সিটি ইসলামিক ডিপোজিট গ্রাহকদের জন্য পূর্বনির্ধারিত মুনাফার হার ঘোষণা করে না। এই সিটি ইসলামিক ব্যাংকিং সিস্টেমে গ্রাহকরা তাদের ইসলামিক বিশ্বাসের সাথে সামঞ্জস্য রেখে প্রাত্যহিক  জীবনের ব্যাংকিং প্রয়োজন মেটাতে পার্সোনাল ব্যাংকিং থেকে শুরু করে কর্পোরেট ব্যাংকিং সুবিধা গ্রহণ করতে পারবেন ।

তারা আরও জানায়, সিটি ব্যাংকের গ্রাহকেরা এখন থেকে দেশব্যাপী দেড় শ’টির মতো শাখা, উপশাখা, সিটিজেম ও এসএমই সেন্টারসমূহে প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি পরিপূর্ণ শরীয়াহ ও উন্নত প্রযুক্তি ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। শুধু তাই নয়, সিটি ব্যাংকের বিশ্বমানের ডিজিটাল ব্যাংকিং অ্যাপ সিটিটাচের মাধ্যমেও গ্রাহকরা ইসলামী ব্যাংকিং সেবা নিতে পারবেন। পাশাপাশি এই ব্যাংক ‘সিটি ইসলামিক’ গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দেশের প্রথম আমেরিকান এক্সপ্রেস ইসলামিক ক্রেডিট ও ডেবিট কার্ড।  

এ বিষয়ে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার তার বক্তব্যে বলেন, অর্থনীতিতে এখন ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম। তাই গ্রাহকদের কথা বিবেচনা করে পূর্ণাঙ্গভাবে শরীয়াহভিত্তিক ব্যাংকিং সেবা দানের লক্ষ্যে ‘সিটি ইসলামিক’ চালু করা হল।

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়