বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

নোয়াখালীতে আরেকজনের মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:২৭, ১৭ অক্টোবর ২০২১  
নোয়াখালীতে আরেকজনের মরদেহ উদ্ধার

ছবি: বেগমগঞ্জের একটি মন্দিরের ভেতরে মূর্তি ভাঙচুর

KSRM

ঢাকা (১৬ অক্টোবর): নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে শুক্রবার হামলায় একজনের লাশ উদ্ধারের পর আজ শনিবার মন্দির-সংলগ্ন পুকুর থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। খবর বিবিসি।

স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতারা দাবী করছেন, পুকুর থেকে যার মরদেহ পাওয়া গেছে, তিনি শুক্রবারের হামলায় নিহত হয়েছেন। হামলায় আরো তিনজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে পুলিশ বলছে, ময়না তদন্তের আগে এই বিষয়ে নিশ্চিত হওয়া যাবে না।

বেগমগঞ্জের চৌমুহনীর শুক্রবারের সংঘর্ষে একজন নিহত হয়েছিলেন বলে পুলিশ আগেই নিশ্চিত করেছিল। কিন্তু শনিবার সকালে চৌমুহনীর ইসকন মন্দির সংলগ্ন পুকুরে আরেকটি মরদেহ ভেসে উঠলে মন্দিরের লোকজন তাকে চিনতে পারেন।

ইসকন চট্টগ্রামের বিভাগীয় সম্পাদক চিন্ময় কৃষ্ণদাস ব্রহ্মচারী বলেছেন, যারা মরদেহ পাওয়া গেছে তার নাম প্রান্ত চন্দ্র দাস। তিনি গতকাল সংঘর্ষের পর থেকে নিখোঁজ ছিলেন।

তিনি বলেন, ‘ছেলেটিকে আমরা খুঁজে পাচ্ছিলাম না। রাতে অনেক খুঁজেছি, জলাশয়ে খুঁজেছি। যেহেতু ছেলেটাকে আগেই মেরে ফেলা হয়েছে কোপ দিয়ে, প্রচণ্ড আঘাত করা হয়েছে। সকালের দিকে তার লাশটা ভেসে উঠে। পুলিশ এবং ফায়ার সার্ভিস এসে উদ্ধার করে।’

তবে পুলিশ বলছে, মৃতদেহ উদ্ধার করা হলেও, তিনি হামলায় মারা গেছেন কিনা, তা ময়না তদন্তের পর নিশ্চিতভাবে বলা যাবে।

এই মৃতদেহ পাওয়ার পর হিন্দু সম্প্রদায়ের লোকজন রাস্তায় নেমে বিক্ষোভ করেন। গতকাল সংঘর্ষের পর উপজেলা প্রশাসন আজ সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছিল। কিন্তু ১৪৪ ধারা জারি থাকা অবস্থায় তারা বিক্ষোভ প্রদর্শন করে শহরে।

চৌমুহনী থানার শীর্ষ একজন কর্মকর্তা জানান, যেহেতু হিন্দু সম্প্রদায়ের উপর হামলা এবং আজকেও একজনের মরদেহ পাওয়া গেছে তাই তাদের আবেগের বিষয়টা বিবেচনা করে তাদের বাধা দেয়া হয়নি।

বুধবার কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ার পর ওই ঘটনার জের ধরে কুমিল্লা, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলার ঘটনা ও সহিংসতায় এ নিয়ে ছয়জন নিহত হলো।

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়