বৃহস্পতিবার

০৯ ডিসেম্বর ২০২১


২৫ অগ্রাহায়ণ ১৪২৮,

০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

পাটুরিয়ায় গাড়ির দীর্ঘ সারি, যাত্রী দুর্ভোগ চরমে

মানিকগঞ্জ প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:১৫, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ০০:১৮, ১৬ অক্টোবর ২০২১
পাটুরিয়ায় গাড়ির দীর্ঘ সারি, যাত্রী দুর্ভোগ চরমে

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

KSRM

মানিকগঞ্জ (১৫ অক্টোবর): সাপ্তাহিক ছুটি, দুর্গা পূজা, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ভারী যানবাহন চলাচল বন্ধ ও ড্রেজিংয়ের কারণে পাটুরিয়ার ৪ নম্বর ফেরিঘাট বন্ধ থাকায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এতে করে ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রী ও চালকদের।

আজ শুক্রবার বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি পারের অপেক্ষায় রয়েছে অন্তত ১২ শ’ যানবাহন। যার মধ্যে সাত শতাধিক পণ্যবাহী ট্রাক, তিন শতাধিক ব্যক্তিগত গাড়ি, দেড় শতাধিক যাত্রীবাহী বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দিন রাসেল বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে ১৯টি ফেরি চলাচল করছে। মূলত শুক্রবার ও শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ভারী যানবাহন চলাচল বন্ধ থাকার কারণে চাপ রয়েছে। 

এদিকে, অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) তানিয়া সুলতানা জানান, নদীতে নাব্যসংকট নিরসনে ডেজিংয়ের কাজ চলমান রয়েছে। যে কারণে পাটুরিয়ার ৪ নম্বর ফেরিঘাট বন্ধ রয়েছে। সকালে একটু ঝামেলা থাকলেও এখন ফেরি চলাচল স্বাভাবিক আছে। আস্তে আস্তে ঘাটের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করছে। 

যাত্রীবাহী পরিবহন ও জরুরি কাজে নিয়োজিত যানবাহনের চাপ কমলে সিরিয়াল অনুযায়ী ট্রাক পারাপার করা হবে বলে জানান তিনি।
 
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, পাটুরিয়ায় বাস ও ছোট গাড়ি এবং পণ্যবাহী ট্রাক মিলে সহস্রাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে। ঘাটে আটকে থাকা যাত্রী ও যানবাহনগুলো পারাপারে আমরা কাজ করে যাচ্ছি। যান্ত্রিক ত্রুটির কারণে একটি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। তবে বাড়তি যানবাহনের চাপ পড়ায় পারাপারে সময় বেশি লাগছে।

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়