রোববার

২৫ জুলাই ২০২১


শ্রাবণ ৮ ১৪২৮,

১৩ জ্বিলহজ্জ ১৪৪২

তিন দিনে বঙ্গবন্ধু সেতুতে ৮ কোটি ১৫ লাখ টাকার টোল আদায়

টাঙ্গাইল সংবাদদাতা || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৪৪, ২১ জুলাই ২০২১   আপডেট: ২১:৪৮, ২১ জুলাই ২০২১
তিন দিনে বঙ্গবন্ধু সেতুতে ৮ কোটি ১৫ লাখ টাকার টোল আদায়

ফাইল ছবি, সংগৃহিত

টাঙ্গাইল (২১ জুলাই): পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে গত তিন দিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে এক লাখ ২৩ হাজার ৬৯৫টি যানবাহন পারাপার হয়েছে। এই পারাপার থেকে টোল আদায় হয়েছে আট কোটি ১৫ লাখ ৩২ হাজার ১২০ টাকা। 

অবশ্য, এই বিপুল সংখ্যক যানবাহন পারাপারের চাপে স্বাভাবিকভাবেই  ঢাকা–টাঙ্গাইল–বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সে সময় যানজটেরও সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানা যায়, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু হয়ে প্রতিদিন ১২ থেকে ১৪ হাজার যানবাহন সেতু পারাপার হয়। কিন্তু প্রতি ঈদে যানবাহন পারাপার কয়েক গুণ বেড়ে যায়। এবার ঈদের সময়ও যার ব্যতিক্রম হয়নি।

এর আগে, চলতি বছরের ১৩ মে ঈদুল ফিতরের আগের দিন বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫২ হাজার ৭৫৩টি যানবাহন পারাপার হয়, যা সেতু চালু হওয়ার পর থেকে যানবাহন পারাপারের সর্বোচ্চ রেকর্ড। ওই দিন টোল আদায় হয়েছে ২ কোটি ৯৯ লাখ টাকা। টোল আদায়েও সর্বোচ্চ রেকর্ড ছিল এটি।

এদিকে, গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত সেতু হয়ে ৩৫ হাজার ৭৯১টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ১৩০ টাকা।

এর আগের দিন  গত সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এবার ঈদ মৌসুমে সর্বোচ্চ ৪৮ হাজার ৪২৩টি যানবাহন সেতু পারাপার হয়। এ সময় মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

তার আগে গত রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন সেতু পারাপার হয়।  এদিন এবারের ঈদ মৌসুমে সর্বোচ্চ ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় হয়।

IBBL

সর্বশেষ