শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় জেলেপল্লিতে সুইডেনের রাজকন্যা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:০৪, ২০ মার্চ ২০২৪  
হাতিয়ায় জেলেপল্লিতে সুইডেনের রাজকন্যা

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালী হাতিয়ায় জেলেপল্লি পরিদর্শন করেছেন সুইডেনের (ক্রাউন প্রিন্সেস) রাজকন্যা ভিক্টোরিয়া।আজ বুধবার (২০ মার্চ) সকাল ৭টার সময় বুড়িরচর ইউনিয়নের কালিরচর গ্রামে এ জেলেপল্লি পরিদর্শন করেন তিনি।

এর আগে তাকে বহনকারী হেলিকপ্টার সকাল সাড়ে ৬টার সময় কালিরচর গ্রামে নির্ধারিত হেলিপ্যাডে অবতরণ করেন। এ সময় তাকে হেলিপ্যাডে ফুল দিয়ে স্বাগত জানান সংসদ মোহাম্মদ আলী ও সাবেক সংসদ আয়েশা ফেরদাউস।

পরে তিনি কালিরচর গ্রামের বেড়িবাঁধের বাহিরে জেলেপল্লি পরিদর্শন করেন। এ সময় জেলেদের জীবনমান নিয়ে তাদের সঙ্গে সরাসরি কথা বলেন। পরে পাশের একটি গুচ্ছগ্রাম পরিদর্শন করেন তিনি। গুচ্ছগ্রামে বসবাস করা গৃহিণী ও গৃহকর্তাদের সঙ্গে কথা বলেন। পরে সিপিসির স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে অনুষ্ঠিত দুর্যোগকালীন একটি মহড়া দেখেন তিনি। মহড়ার মাধ্যমে বাংলাদেশে বিভিন্ন সময় আঘাত হানা ঘূর্ণিঝড়ের ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হয় রাজকন্যাকে।

সবশেষ রাজকন্যা ভিক্টোরিয়া কালিরচর গ্রামে নলচিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। আশ্রয়কেন্দ্রে পূর্বেই অবস্থান করা জেলে, কামার, কৃষক ব্যবসায়ী, রাজনৈতিক কর্মীসহ বিভিন্ন পেশার লোকজনের সঙ্গে কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন হাতিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী, পৌর মেয়র কে এম ওবায়েদ উল্যাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

রাজকন্যাকে হাতিয়ার নদীভাঙন, বেড়িবাঁধ, ঘূর্ণিঝড় ও দুর্যোগের বিভিন্ন স্থির চিত্র দেখানো হয়। পরে সকাল ১০টার সময় হেলিকপ্টার যোগে তিনি ভাসানচরের উদ্দেশ্যে চলে যান।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়