বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি নেতা চাঁদ আরও তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৪৭, ৩০ মে ২০২৩  
বিএনপি নেতা চাঁদ আরও তিন দিনের রিমান্ডে

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেয়ার অভিযোগে গ্রেপ্তার বিএনপির রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আরও তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। আজ মঙ্গলবার (৩০ মে) দুপুরে জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক মাহবুব আলম এ রিমান্ড মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি জালাল উদ্দীন বলেন, জেলা পুলিশ সুপার চাঁদের মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশের নিকট হস্তান্তর করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশ মামলা তদন্তে চাঁদের ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

গত ২৫ মে পুঠিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলমের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত চাঁদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। রিমান্ড শেষে তাকে আবারও আদালতে হাজির করা হলে মঙ্গলবার গোয়েন্দা পুলিশ ফের রিমান্ড চায়।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুরে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। ওই সমাবেশে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ।

ওই দিন নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার, আমরা করব ইনশাআল্লাহ।’

তার ওই বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় আওয়ামী লীগ। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হয়।

সোমবার (২২ মে) রাজশাহীর পুঠিয়া থানায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন। পরে গত ২৫ মে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়