শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

মুক্তি পেলেন হেফাজতের শীর্ষ নেতা মুফতি হারুন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:১০, ২৩ মে ২০২৩  
মুক্তি পেলেন হেফাজতের শীর্ষ নেতা মুফতি হারুন

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: প্রতিবেদক: জামিনে কারাগার থেকে ‍মুক্তি পেয়েছেন হেফাজতে ইসলামের শীর্ষ নেতা মুফতি হারুন বিন ইজহার। সোমবার (২৩ মে) রাতে জামিনের পর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত এসপি (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ।

তিনি জানান, ২০২১ সালে ভারতের প্রধানমন্ত্রী বিরোধী বিক্ষোভের সময় হাটহাজারী ও পটিয়া থানায় হারুনের বিরুদ্ধে দায়ের করা ১১টি মামলাসহ ২৮টি মামলায় তিনি কারাগারে ছিলেন। ঢাকা চট্টগ্রাম ও রাজশাহী জেলায় দায়ের করা প্রতিটি মামলায় তিনি জামিন পেয়েছেন। তাই আজ রাত ৯টা ৩৫ মিনিটে তিনি কারাগার থেকে মুক্তি পান।

হারুন এখন জামিনে থাকলেও তার আগের ভূমিকার কারণে তাকে পর্যবেক্ষণে রাখা হবে, বলেন তিনি।

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহারকে ২০২১ সালের ২৯ এপ্রিল রাতে চট্টগ্রাম শহরের লালখান বাজার জমিয়তুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই বছরের মার্চে মোদির সফরের সময় হাটহাজারীতে হেফাজতের ‘তাণ্ডবের’ ঘটনায় তার বিরুদ্ধে ১১টি মামলা করে পুলিশ।

পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং হাটহাজারীতে সহিংসতার ঘটনায় দায়ের করা ৩টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

তার বিরুদ্ধে ঢাকার পল্টন থানায় ৫টি, শেরেবাংলা থানায় একটি, কোতোয়ালীতে ৫টি, খুলশীতে ৪টি, পটিয়ার অধীনে একটি, হাটহাজারীতে ১০টি, পটিয়ায় একটি ও রাজশাহী জেলার মতিহারে একটি মামলা রয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়