সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২০ শাওয়াল ১৪৪৩

শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত, এবার উপাচার্যের পদত্যাগ দাবি

সিলেট ব্যুরো || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৫২, ১৭ জানুয়ারি ২০২২  
শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত, এবার উপাচার্যের পদত্যাগ দাবি

ছবি: সংগৃহীত

সিলেট (১৭ জানুয়ারি): এবার উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলনে নেমেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। এর আগে, হল প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা তথা ‘পুলিশি হামলা’র প্রতিবাদে উপাচার্যের পদত্যাগ চেয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসের গোলচত্বরে আন্দোলন শুরু করেন। এর আগে রবিবার মধ্যরাত পর্যন্ত শিক্ষার্থীরা শাবিপ্রবির ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

এর পূর্বে, রবিবার সন্ধ্যায় শাবি প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ক্লাস, পরীক্ষা বন্ধ করে সোমবার দুপুর ১২টার মধ্যে আবাসিক হল ছাড়ার নির্দেশ দেয়। কিন্তু শিক্ষার্থীরা এ নির্দেশকে উপেক্ষা করে এখন ভিসি পদত্যাগের দাবিতে এ অবস্থান কর্মসূচি নিয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্মম হামলার ঘটনায় উপাচার্যকে ক্ষমা চাইতে হবে এবং তাকে জবাবদিহি করতে হবে। তার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন চলবে।

প্রসঙ্গত, এর পূর্বে শাবির সিরাজুন্নেসা চৌধুরী হলের দায়িত্বপ্রাপ্ত প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজার বিভিন্ন অনিয়ম নিয়ে হলটির ছাত্রীরা প্রতিবাদ করলে শাবি শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ওপর হামলা করে বলে আন্দোলনরতরা জানায়। প্রতিবাদে রবিবার সকাল ৮টায় শাবির সড়ক অবরোধ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়