বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

নাইজেরিয়াতে মসজিদের ভেতরেই ১৮ জনকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১১:২৩, ২৬ অক্টোবর ২০২১  
নাইজেরিয়াতে মসজিদের ভেতরেই ১৮ জনকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

KSRM

ঢাকা  (২৬ অক্টোবর): নাইজেরিয়ার একটি মসজিদে হামলা চালিয়ে কমপক্ষে ১৮ জনকে হত্যা করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। দেশটির উত্তরাঞ্চলীয় নাইজার প্রদেশের একটি মসজিদে এই ঘটনা ঘটে। খবর, বার্তাসংস্থা রয়টার্স।

রয়টার্স জানিয়েছে, গতকাল সোমবার স্থানীয় দুই বাসিন্দা বলেছে, বন্দুকধারীরা মোটরবাইকে করে মসজিদের সামনে যায় এবং মসল্লিদেরকে গুলি করে হত্যা করে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে বাসিন্দারা জানিয়েছে, বন্দুকধারীরা সোমবার ভোর ৫টার দিকে উত্তরাঞ্চলীয় নাইজার প্রদেশের মাজা-কুকা কমিউনিটিতে অবস্থিত ওই মসজিদটির পাশে পৌঁছায় এবং মসজিদের ভেতরে অবস্থানরতদের গুলি করে হত্যা করে।

স্থানীয় বাসিন্দা আব্দুল গনি হাসান রয়টার্সকে জানায়, বন্দুকধারীরা ঘটনাস্থলে আসার পর সোজা মসজিদের দিকে যায় এবং সরাসরি নামাজরত মুসল্লিদের দিকে গুলিবর্ষণ শুরু করে। তাদের এই গুলিবর্ষণের হাত থেকে কেউই রেহাই পায়নি।

এ সময় বন্দুকধারীরা ১০ জনেরও বেশি মানুষকে অপহরণ করা হয়। এ ছাড়া বেল্লো আয়ুবা নামে স্থানীয় আরেক বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী জানায়, বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। 

অবশ্য, এ বিষয়ে জানতে নাইজার প্রদেশের পুলিশের এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয় রয়টার্স।

প্রসঙ্গত, নাইজেরিয়ার উত্তরাঞ্চলে ডাকাতি, হত্যা, লুটপাট, স্কুলের শিক্ষার্থীদের বন্দি ও জিম্মি করে মুক্তিপণ আদায়ের মতো অপরাধ প্রায় নিয়মিত ঘটনা হয়ে উঠেছে।নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের মতে, সশস্ত্র সন্ত্রাসীদের পাশাপাশি জঙ্গিগোষ্ঠী বোকো হারাম ও আইএস (ইসলামিক স্টেট) পশ্চিম আফ্রিকা শাখার সদস্যরাও নিয়মিত এসব অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়