বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

সৌদিতে রবিবার থেকে অধিকাংশ কোভিড নিষেধাজ্ঞা প্রত্যাহার

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৩৭, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৩৭, ১৬ অক্টোবর ২০২১
সৌদিতে রবিবার থেকে অধিকাংশ কোভিড নিষেধাজ্ঞা প্রত্যাহার

ছবি: সংগৃহীত

KSRM

ঢাকা (১৬ অক্টোবর): সৌদি আরব আগামী ১৭ অক্টোবর রবিবার থেকে অধিকাংশ কোভিড নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে, দৈনিক সংক্রমণের হার ব্যপকভাবে কমে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর গাল্ফ নিউজ।

সংবাদ সংস্থার খবরে বলা হয়েছে, সরকার সামাজিক দূরত্বের বিধিনিষেধ তুলে দেওয়ার পাশাপাশি মক্কা ও মদিনা মসজিদে পূর্ণ ধারণক্ষমতার উপস্থিতি নিয়ে মুসল্লিদের নামাজ আদায়ের অনুমতি দিচ্ছে। যারা ভ্যাকসিনের দুই ডোজ পেয়েছেন তারা এখন মাস্ক পরে এবং ওমরাহ ট্র্যাকিং অ্যাপ ব্যবহার করে মসজিদে যেতে পারবেন।

খোলা জায়গায় দুই ডোজ টিকা নেওয়া লোকজনের জন্য আর বাধ্যতামূলক ভাবে মাস্ক ব্যবহারের প্রয়োজন হবে না। তবে আবদ্ধ জনবহুল স্থানে সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিবহন, রেস্তোরাঁ, সিনেমা এবং অন্যান্য জনসমাগমের স্থানে দুই ডোজ টিকা গ্রহনকারীদের জন্য সামাজিক দূরত্বের বিধিনিষেধ প্রত্যাহার করা হচ্ছে।

বিবাহের অনুষ্ঠানের ক্ষেত্রেও অতিথি উপস্থিতির উপর কোনও বিধিনিষেধ থাকবে না। অবশ্য উপস্থিত অতিথিদের মাস্কসহ অন্যান্য স্বাস্থ্য সতর্কতা মেনে চলতে হবে।

সৌদি আরবের প্রতিদিনের সংক্রমণ এখন দুই অঙ্কে নেমে এসেছে এবং ভ্যাকসিন দেওয়ার হারও বেড়েছে।

সৌদির জনসংখ্যার প্রায় ৬৭ শতাংশ এখন সম্পূর্ণভাবে কোভিড -১৯ এর টিকার আওতায় এসেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে, মহামারীর পরিস্থিতির উপর নির্ভর করে প্রয়োজনে স্বাস্থ্যবিধি পরিবর্তিত হতে পারে।

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়