শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৩৫, ১৬ জুন ২০২১   আপডেট: ১৮:৪০, ১৬ জুন ২০২১
গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা

গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ছবি: সংগৃহীত

ঢাকা (১৬ জুন): ফিলিস্তিনের গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ১১ দিনের হামলা শেষে যুদ্ধবিরতির এক মাসের কম সময়ের মধ্যে বুধবার ভোরে এ হামলা চালায় ইসরায়েল। খবর আল জাজিরা।

ইসরায়েলের দাবি করেছে, ইসরায়েলের দক্ষিণাঞ্চল লক্ষ্য করে ফিলিস্তিন থেকে আগুন বেলুন ছোড়ার পাল্টা জবাবে এ হামলা চালায় তারা। তবে এ হামলায় এখন পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

এক বিবৃতিতে ইসরায়েল সেনাবাহিনী জানিয়েছে, গাজা সীমান্ত থেকে অন্তত ২০টি আগুন বেলুন ছোড়া হয় ইসরায়েলে। এতে গাজার কাছের জনপদে খোলা জায়গায় আগুন ধরে গিয়েছিল। এর প্রতিবাদে গাজা সিটি এবং দক্ষিণাঞ্চলীয় খান ইউনুস শহরের হামাসের অবস্থান লক্ষ্য হামলা চালানো হয়। সেনাবাহিনী আরো জানিয়েছে, গাজা থেকে উদ্ভুত সন্ত্রাসী কার্যক্রম বন্ধে তারা এ ধরনের লড়াই অব্যাহত রাখবে।

হামাসের এক মুখপাত্র ইসরায়েলের হামলার বিষয়টি নিশ্চিত করে রয়টার্সকে বলেছেন, ফিলিস্তিনিরা নিজেদের অধিকার এবং জেরুজালেমের পবিত্র স্থান রক্ষায় সাহসী প্রতিরোধ চালিয়ে যাবে।   

এর আগে গত ২১ মে টানা ১১ দিনের সংঘাতের পর যুদ্ধবিরতিতে সম্মত হয় ইসরায়েল ও হামাস। ওই সংঘাতে প্রায় ২৫৬ ফিলিস্তিনি নিহত হন। এর মধ্যে ৬৬ জনই শিশু। অন্যদিকে দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছে। এছাড়া ইসরায়েলে রকেট হামলায় ১২ জন নিহত হয়েছে। তবে হতাহতদের মধ্যে বেশিরভাগই সাধারণ নাগরিক।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়