সোমবার

২৪ জুন ২০২৪


১০ আষাঢ় ১৪৩১,

১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

রাইসি নিহত: ইরানী সংবাদ মাধ্যমের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:১০, ২০ মে ২০২৪   আপডেট: ১৩:৪২, ২০ মে ২০২৪
রাইসি নিহত: ইরানী সংবাদ মাধ্যমের ঘোষণা

সংগৃহিত

আন্তর্জাতিক ডেস্ক: হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি নিহত হয়েছেন। দেশটির সংবাদ মাধ্যম এ ঘোষণা দিয়েছে। তবে সরকারিভাবে বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি।

ইরানের বার্তা সংস্থা মেহর নিউজের খবরে বলা হয়েছে, ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ ইব্রাহিম রাইসি দেশের জনগণের জন্যে তাঁর দায়িত পালনের সময়ে দুর্ঘটনার শিকার হন। তিনি শহীদ হয়েছেন।

অন্যান্য সংবাদ ম্ধ্যামও খবরটি প্রকাশ করে।

রোববার পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।  তিনি আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে সেখানে যান। এ সময়ে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও সেখানে ছিলেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তাঁর সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা। রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনার শিকার হলেও অন্য দু’টি নিরাপদে গন্তব্যে পৌঁছায়।

দুর্ঘটনার পরপরই ৭৩টি উদ্ধারকারী দল কাজ শুরু করে। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে উদ্ধার কাজ ব্যাহত হয়। সোমবার সকালে হেলিকপ্টারটিকে খুঁজে পাওয়ার পর এতে কোন ‘প্রাণের চিহ্ন নেই’ বলে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে।

Walton

সর্বশেষ