সোমবার

২২ এপ্রিল ২০২৪


৯ বৈশাখ ১৪৩১,

১২ শাওয়াল ১৪৪৫

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৪  
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

সংগৃহিত

: আন্তর্জাতিক ডেস্কফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ পদত্যাগ করেছেন। আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

মূলত গাজায় চলমান ইসরাইলি ‘গণহত্যার’ প্রতিবাদে পদত্যাগ করেছেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী। খবর আল জাজিরার।
 
পদত্যাগপত্র জমা দেয়ার পর মোহাম্মদ শাতায়েহ এক সংবাদ সম্মেলনে বলেন, আমি প্রেসিডেন্টের (মাহমুদ আব্বাস) কাছে সরকারের পদত্যাগপত্র জমা দিয়েছি।
 
তিনি আরও বলেন, মূলত পশ্চিম তীর ও জেরুজালেমে নজিরবিহীন উত্তেজনা ও গাজা উপত্যকায় যুদ্ধ, গণহত্যা ও অনাহারের আলোকে পদত্যাগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 শাতায়েহ আরও বলেন, আমি উপলব্ধি করেছি যে, উদ্ভূত চ্যালেঞ্জগুলোর জন্য নতুন সরকারি ও রাজনৈতিক ব্যবস্থার প্রয়োজন; যা গাজায় উদ্ভূত নতুন বাস্তবতাকে আমলে নেবে, ফিলিস্তিনিদের মধ্যে ঐকমত্য গড়ে তুলবে এবং ফিলিস্তিনি ভূখণ্ডে ফিলিস্তিনিদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করবে।

গেল বছরের ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এতে ইসরাইলের ১ হাজার ২০০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃৃপক্ষ। এ হামলার প্রতিবাদে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় সেদিন থেকে হামলা চালাচ্ছে ইসরাইলি সেনারা। প্রায় পাঁচমাস ধরে চলা এ হামলায় এখন পর্যন্ত ২৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন প্রায় ৭০ হাজার।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়